সকল মেনু

সেই গ্লাভস বিক্রির টাকা শিশুদের দিলেন মার্টিনেজ

কাতার বিশ্বকাপে যে গ্লাভস পড়ে ফরাসিদের সামনে দেয়াল হয়ে উঠেছিলেন এমিলিয়ানো মার্টিনেজ, সেই গ্লাভস এবার নিলামে বিক্রি করেছেন তিনি।

লাল ও হালকা সাদা রংয়ের এই গ্লাভস জোড়া নিজের কাছে স্মারক হিসেবে রেখে দেয়ার কথা। কিন্তু আর্জেন্টিনার ‘দিবু’ নামেও পরিচিত এই গোলকিপার তা করেননি। তিনি ভেবেছেন ক্যান্সার আক্রান্ত শিশুদের কথা, তাই সেই গ্লাভস জোড়া নিলামে তুলেছিলেন তিনি। খবর এএফপির।

কাতার বিশ্বকাপ ফাইনালে টাইব্রেকারে মার্টিনেজ যে গ্লাভস জোড়া পড়েছিলেন, গত শুক্রবার তা নিলামে ৪৫ হাজার ডলারে (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৭ লাখ ১৯ হাজার টাকা) বিক্রি হয়েছে। এই টাকা পাবে আর্জেন্টিনার গ্রারাহান হাসপাতালের ক্যান্সার ওয়ার্ড। দেশটিতে শিশুদের প্রধান হাসপাতাল এটি। সেই হাসপাতালের ক্যান্সার ওয়ার্ডে টাকাটা দেয়া হবে।

আর্জেন্টিনার পেডিয়াট্রিক ফাউন্ডেশন ইন্সটাগ্রামে বিষয়টি নিশ্চিত করেছে, ‘গ্রারাহানের ছেলেদের সাহায্যের জন্য দিবুর গ্লাভস ৪৫ হাজার ডলারে বিক্রি হয়েছে।’ শুক্রবার গ্লাভসজোড়া নিলামে তোলার সময় ইংল্যান্ড থেকে ভিডিও কলে যোগ দিয়েছিলেন মার্টিনেজ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top