সকল মেনু

‘বোলার’ হাথুরুসিংহেকে মিরাজের ছক্কা

হটনিউজ ডেস্ক:

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ইনডোরে রবিবার (২৬ ফেব্রুয়ারি) দেখা যায় এক অন্যরকম দৃশ্য। ছোট রানআপে এসে বল ছুড়লেন চন্ডিকা হাথুরুসিংহে। এক হাঁটু মাটিতে রেখে সোজাসুজি উড়িয়ে মারলেন মেহেদী হাসান মিরাজ। বোলিং প্রান্তে থাকা হাথুরুসিংহে এবার যেন হয়ে গেলেন আম্পায়ার, দুই হাত উঁচু করে দিলেন ছয়ের ইঙ্গিত। ব্যাটিং শেষে মিরাজ এগিয়ে আসেন হাথুরুসিংহের দিকে, দু’জনকেই হাসতে দেখা যায় ওই মুহূর্তে।

বোলার মিরাজ ছাপিয়ে মিরাজের হিসেবে গায়ে লেগেছে ‘অলরাউন্ডার’ তকমা। ব্যাট হাতে হয়ে উঠছেন ধারবাহিক। নেট সেশনে পেলেন কোচের বাহবা। কদিন আগেই শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগেও কথা বলেছে তার ব্যাট। এলিমেনেটর ম্যাচে হাঁকিয়েছিলেন ফিফটি। বিপিএলে ১০ ম্যাচে করেন ২০৮ রান।

গত ডিসেম্বরে মিরাজের ব্যাটে ভর করে ভারতের বিপক্ষে সিরিজ জেতে বাংলাদেশ। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পান বিরাট কোহলিদের বিপক্ষে। বলতে গেলে ব্যাট হাতে ক্যারিয়ারের সেরা সময় কাটছে তার। গত বছর ১৫ ম্যাচে ৬৬ গড়ে করেছেন ৩৯২ রান। এর আগে ২০২১ সালে সর্বোচ্চ গড় ছিল ২১.৫০।

অলরাউন্ডিং পারফরম্যান্স নিয়ে কথা বলতে গিয়ে তামিম বলেন, ‘সাকিব-মিরাজদের পাওয়া গেলে অধিনায়কের একাদশ গঠনের কাজটা সহজ হয়ে যায়। আগে শুধু সাকিব ছিল, এখন মিরাজকেও ওই ভরসা আমরা করতে পারি। মিরাজকেও ব্যাটসম্যান হিসেবে ধরা যায়। এটি আমাদের জন্য আশীর্বাদ। আমি সবসময় মনে করি তার অবিশ্বাস্য মেধা আছে, আত্মবিশ্বাস আছে। আসলে ওর দুইটাই আছে। ভালো কিছু হতে পারে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top