সকল মেনু

হিরো আলম নিয়ে আমি কিছুই বলিনি : ওবায়দুল কাদের

হটনিউজ ডেস্ক:

জাতীয় সংসদের উপনির্বাচনে অংশ নিয়ে আলোচনায় আসা স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের চ্যালেঞ্জের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন—আমি তাকে (হিরো আলম) কিছুই বলিনি। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাব দিয়েছি। তাকের নিয়ে আমার কোনো মন্তব্য নেই।

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমেদের নামাজে জানাজা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

বিএনপির ছেড়ে দেওয়া ছয়টি সংসদীয় আসনে উপনির্বাচন ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে বগুড়া-৬ ও বগুড়া-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী ছিলেন হিরো আলম। বগুড়া-৪ আসনের আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় প্রার্থী রেজাউল করিম তানসেনের কাছে সামান্য পরাজিত হন হিরো আলম। নির্বাচনের এ ফলাফল প্রত্যাখ্যান করে হিরো আলম সাংবাদিকদের জানান, ভোটের ফলাফল গণনায় জালিয়াতির মাধ্যমে তাঁকে হারানো হয়েছে।

হিরো আলমের নির্বাচনের অংশগ্রহণ ও ফলাফলের বিষয়ে গত শনিবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে বলেন, ‘সরকার হিরো আলমের কাছেও অসহায় হয়ে পড়েছে।’

একই দিনে কামরাঙ্গীরচরে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে ওবায়দুল কাদের বলেন, ‘ফখরুল সাহেব বলেন, রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে হিরো আলমকে হারানো হয়েছে। হায় রে মায়া। হিরো আলমের জন্য এত দরদ উঠল ফখরুলের। ফখরুল ভেবেছিলেন, হিরো আলম জিতে যাবে। হিরো আলম এখন জিরো হয়ে গেছে। তারা তো নির্বাচন চায় নাই। হিরো আলমকে বিএনপি দাঁড় করিয়েছে। সংসদকে ছোট করার জন্য হিরো আলমকে প্রার্থী করেছে বিএনপি। অবশেষে ফখরুলের স্বপ্নভঙ্গ।’

ওই দিনই রাত ৯টায় ফেসবুক লাইভে এসে হিরো আলম ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাব দেন। তাকে সরকার ও নির্বাচন কমিশন কারসাজি করে হারিয়ে দিয়েছে বলেও অভিযোগ করেন। গতকাল রোববার এক সংবাদ সম্মেলন করে ওবায়দুল কাদেরের প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দেন। ওবায়দুল কাদেরকে তাঁর (হিরো আলম) সঙ্গে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতারও আহ্বান জানান।

হিরো আলমের এ চ্যালেঞ্জের বিষয়ে আজ ওবায়দুল কাদেরের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, ‘সে (হিরো আলম) প্রান্তিক মানুষের প্রতিনিধি হিসেবে (নির্বাচন) করেছে। ভালো ভোটও পেয়েছে। তার সম্পর্কে আমার কোনো মন্তব্য নেই। আমি যা বলেছি, সেটা মির্জা ফখরুলের মন্তব্যের জবাব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top