সকল মেনু

এশিয়া কাপ হবে পাকিস্তানেই, ভারতের ম্যাচ আমিরাতে!

হটনিউজ ডেস্ক:

পাকিস্তানে গিয়ে কোনো টুর্নামেন্ট খেলেতে চাইছে না ভারত। এ কারণে আসন্ন এশিয়া কাপ অনিশ্চয়তার মধ্যে পড়েছে। ভারত চাইছে সংযুক্ত আরব আমিরাত কিংবা শ্রীলংকার মতো নিরপেক্ষ কোনো ভেন্যুতে এই টুর্নামেন্ট হোক।

বিভিন্ন সূত্রের বরাত দিয়ে ক্রিকেট পাকিস্তানের খবরে বলা হয়েছে, পাকিস্তান যে করেই হোক এশিয়া কাপ আয়োজনের বিষয়ে অনড়। প্রয়োজনে ভারতের ম্যাচগুলো আমিরাতে হলেও দেশটির আপত্তি থাকবে না।

গত বছরই ভারতীয় ক্রিকেট বোর্ডের সেক্রেটারি ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট জয় শাহ সাফ জানিয়ে দেন যে, ভেন্যু পরিবর্তন না হলে ভারত পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ খেলবে না। এর জবাবে পাকিস্তানের তৎকালীন বোর্ড প্রধান রমিজ রাজা বলেছিলেন, ভারত পাকিস্তানে এসে এশিয়া কাপ না খেললে আমরাও ভারতে অনুষ্ঠেয় ২০২৩ সালের ক্রিকেট বিশ্বকাপ খেলব না।

দুই সপ্তাহ আগে পিসিবি প্রধান নাজাম শেঠি লাহোরে এক সংবাদ সম্মেলনে বলেন, এশিয়া কাপ নিয়ে ধোঁয়াশা কাটাতে বাহরাইনে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভা হবে।

শনিবার ওই সভা শুরু হয়। এতে ভারতের বোর্ড প্রধান সাফ জানিয়ে দেন যে, ভারত সরকার কিছুতেই খেলোয়াড়দের পাকিস্তানে যেতে রাজি করাতে পারছে না। নিরাপত্তার কারণে তারা খেলোয়াড়দের পাকিস্তানে পাঠাতে পারছেন না। তখন পিসিবি প্রধান বলেন, সম্প্রতি বিভিন্ন দেশের খেলোয়াড়েরা পাকিস্তানে এসে খেলে যাচ্ছে। কারো কোনো সমস্যা হয় নাই। ভারতের খেলোয়াড়রাও সর্বোচ্চ নিরাপত্তা পাবে। তবে ভারতের বোর্ড প্রধান এতেও রাজি হননি।

ওই বৈঠকে নিরপেক্ষ ভেন্যু হিসেবে তখন আমিরাত ও শ্রীলংকার কথা উঠে এসেছে। আবার এমন কথাও উঠে এসেছে, এশিয়ার কাপের আয়োজক পাকিস্তানই থাকবে। তবে ভারতের ম্যাচগুলো আমিরাতে হবে। পাকিস্তান যদি ফাইনালে উঠতে পারে সেক্ষেত্রে ফাইনাল হবে আমিরাতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top