সকল মেনু

নতুন পাঠ্যবইয়ে ইসলাম বিরোধী কিছু নেই: শিক্ষামন্ত্রী

হটনিউজ ডেস্ক:

পাঠ্যপুস্তক নিয়ে যারা বিরোধীতা করছে তারা স্বাধীনতা, প্রগতি ও দেশের উন্নয়নবিরোধী বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি। তিনি বলেছেন, যারা এসব অপপ্রচার চালাচ্ছে তারা আমাদের গণতন্ত্র এবং নারী অধিকার বিরোধী। এই যে অপশক্তি, কোনোভাবে সরকার বিরোধী আর কোনো কিছু খুজেঁ না পেলে নতুন শিক্ষাক্রমের উপর চড়াও হয়েছে। জনগণকে বুঝতে হবে, জানতে হবে, একটা অপশক্তি আছে, যারা শুধু আমাদের দেশের শিক্ষা ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করছে না, দেশের স্থিতিশীলতাকেও বিনষ্ট করতে চায়।

শনিবার এশিয়ান উইমেন ইউনিভার্সিটির সমাবর্তন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাক্রম বা পাঠ্যবইয়ের কোথাও যদি আপত্তি থাকে তাহলে তা আমরা বিবেচনা করবো। কারণ এই সমাজকে নিয়েই আমাদের এগিয়ে যেতে হবে। একইভাবে সামাজিক যে মূল্যবোধ তার প্রতিও শ্রদ্ধাবোধ থাকতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানো হচ্ছে, বলা হচ্ছে নতুন পাঠ্যবইয়ে ইসলামবিরোধী বিষয় আছে। বলা হচ্ছে ইসলাম ধর্মীয় বিষয় সরিয়ে দিয়ে ভিন্ন ধর্মীয় বিষয় আনা হয়েছে, যা একেবারে অসত্য। পশ্চিমবঙ্গের প্রথম শ্রেণীর বই দিয়ে বলা হচ্ছে- তা আমাদের বই এবং তা দিয়েই সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালানো হচ্ছে। এমনকি যে বই নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে তা পশ্চিমবঙ্গেও চলে না, সেই বইয়ের ছবি দিয়ে আমাদের দেশে অপপ্রচার চালানো হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top