সকল মেনু

দুই টাকায় ৬ রকমের পিঠা

হটনিউজ ডেস্ক:

ভাঁপাপিঠা, দুধচিতই, অনথন, চিকেন মমো, পাটিসাপটা, ডালের পিঠাসহ বাহারি সব পিঠা মিলছে মাত্র দুই টাকায়! তাও আবার যত খুশি তত খাওয়া যাবে।

শুনতে অবাক লাগলেও ফেনীতে পথশিশু ও ভাসমান অসহায়দের জন্য এমন ব্যতিক্রমী পিঠা উৎসবের আয়োজন করেছে ‘হেল্প ফর টুডে’ নামের একটি সংগঠন।

সংগঠনটির উদ্যোক্তারা জানায়, শীতকাল মানেই নানান রকমের পিঠার উৎসব। সবার ঘরে ঘরে চলে শীতকালীন পিঠার আমেজ। কিন্তু পথশিশু অথবা ভাসমান মানুষগুলো শীতকালে পিঠা খাওয়ার সামর্থ্য থাকে না। তাদের কথা চিন্তা করে ভিন্নভাবে ২ টাকার পিঠা উৎসব আয়োজন করা হয়েছে।

দুই টাকা কেন রাখা হচ্ছে প্রশ্নে তারা জানান, বলতে গেলে এটা বিনামূল্যেই। তবে একদম বিনামূল্যে হয়তো অনেকেই খেতে চাইবে না। মনে করবে, আমরা তাদের করুণা করছি। সে জন্য প্রতীকী একটা মূল্য নির্ধারণ করেছি। শনিবার বিকালে শহরের নবীন চন্দ্র সেন কালচারাল সেন্টারের পাশে দুই টাকার পিঠা উৎসব ‘পিঠাপুলি’ আয়োজন করে হেল্প ফর টুডে। তখন পথ শিশু এবং ভাসমান প্রায় ১০০ মানুষের কাছে দুই টাকার বিনিময়ে ৬ রকম পিঠা দেওয়া হয়। হেল্প ফর টুডের সদস্যরা নিজের হাতে পিঠাগুলো বানিয়ে পরিবেশ করেছে।

পিঠা উৎসবে হেল্প ফর টুডের উপদেষ্টা তাসিন সোবান, পরিচালক ও প্রতিষ্ঠাতা ওয়ালিদ বিন আবদুল্লাহ, সভাপতি শফি উল্লাহসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top