সকল মেনু

উইজডেনের বর্ষসেরা একাদশে মিরাজ

হটনিউজ ডেস্ক:

২০২২ সালে ওয়ানডে ফরম্যাটে সেরা সময় কাটিয়েছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা থেকে শুরু করে ভারত, সব দলের বিপক্ষেই দাপট দেখিয়েছে টাইগাররা। তবে সাফল্যের বেশির ভাগ দেশের মাটিতেই এসেছে। আর বছরজুড়ে অলরাউন্ড নৈপুণ্যে উইজডেনের বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা করে নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। বছরজুড়ে দারুণ সময় কাটিয়েছেন মিরাজ। ১৫টি ওয়ানডেতে করেছেন ৩৩০ রান, গড় প্রায় ৬৬। আর বল হাতে নিয়েছেন ২৪ উইকেট।

একমাত্র বাংলাদেশি হিসেবে এই একাদশে জায়গা পেয়েছেন মিরাজ। পাকিস্তান, নিউজিল্যান্ড, ভারত ও অস্ট্রেলিয়ার দুজন করে ক্রিকেটার এই একাদশে জায়গা পেয়েছেন। আর দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের একজন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন। এ ছাড়া দ্বাদশ ক্রিকেটার হিসেবে জিম্বাবুয়ের সিকান্দার রাজা জায়গা পেয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত আয়োজিত সব আন্তর্জাতিক ওয়ানডে পারফর্ম্যান্স বিবেচনায় এই একাদশ নির্বাচন করা হয়েছে।

উইজডেনের বর্ষসেরা একাদশ :

ট্রেভিস হেড, ইমাম উল হক, বাবর আজম, শ্রেয়াস আইয়ার, রুসি ফন ডার ডুসেন, টম লাথাম, মেহেদী হাসান মিরাজ, আলজারি জোসেফ, মোহাম্মদ সিরাজ, অ্যাডাম জাম্পা, ট্রেন্ট বোল্ট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top