সকল মেনু

অবশেষে বাজছে ডমিঙ্গোর বিদায় ঘণ্টা?

হটনিউজ ডেস্ক:

রাসেল ডমিঙ্গো বাংলাদেশের ক্রিকেটে যতোটা আলোচিত, তার চেয়ে বেশি সমালোচিত। তার কোচিংয়ের ধরন নিয়ে দেশের ক্রিকেট বোদ্ধারা শুরু থেকেই সন্তুষ্ট হতে পারেননি। সাথে মাশরাফীর মতো ক্রিকেটাররা প্রকাশ্যেই এই দক্ষিণ আফ্রিকানের বিরুদ্ধে কথা বলেছেন। দলের মধ্যে বিভাজন টানা, খেলোয়াড়দের প্রতি পক্ষপাতমূলক আচরণের মতো অভিযোগও বারবার ঘুরেফিরে উঠেছে তার বিরুদ্ধে।

সেই সূত্রে তার আমলের অনেক ডিপার্টমেন্টের কোচের বিদায় ঘণ্টা বাজলেও প্রধান কোচ ডোমিঙ্গো এখনো আছেন বহাল তবিয়তে। তবে এবার জোরেসোরেই শোনা যাচ্ছে ডমিঙ্গোর বিদায় ঘণ্টা শিগগিরই বাজতে চলেছে। যদিও বিসিবির পক্ষ থেকে এখনো কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

চলতি বছরের শেষ মাসে শেষ হবে ডমিঙ্গোর চুক্তির মেয়াদ। শোনা যাচ্ছে তার আগেই নাকি দীর্ঘ মেয়াদী পরিকল্পনার অংশ হিসেবে ডোমিঙ্গো অধ্যায়ের ইতি টানতে চাইছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও তেমন আভাসই দিয়েছেন। তিনি সরাসরি ডোমিঙ্গোকে বাদ দেওয়ার কথা না বললেও বলেছেন, ‘আমরা একটা পরিকল্পনা নিয়ে এগোচ্ছি। স্বল্পমেয়াদি নয়, দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে এগোচ্ছি। তিন-চার বছরের পরিকল্পনা। এটার জন্য যদি পরিবর্তন দরকার হয়, তাহলে পরিবর্তন আসবে।’

সিরিজ বা টুর্নামেন্ট না হলে শুধু অনুশীলনের জন্য বাংলাদেশে থাকতে না চাওয়ার মতো কারণও আছে ডমিঙ্গোকে বাদ দেওয়ার সিদ্ধান্তের পিছনে। নানা মাধ্যমে জানা গেছে নতুন কোচের সঙ্গেও নাকি বিসিবির আলাপ অনেকটা পাকা। তবে সেই নতুন কোচ কে, সে বিষয়ে এখনও নিশ্চিত করে কিছু জানা যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top