সকল মেনু

শেষটা রাঙানোর অপেক্ষা ডি মারিয়ার

হটনিউজ ডেস্ক:

ফ্রান্সের বিপক্ষে ফাইনাল হতে চলেছে বিশ্বকাপে লিওনেল মেসির শেষ ম্যাচ, তা সবার জানা। মেসির শেষটা বিশ্বকাপ জিতে হোক, এমন চাওয়া তার ভক্তদের। দলের সকলে মুখিয়ে আছে মেসিকে বিশ্বকাপ দিতে। এর ডামাডোলে অনেকটা আড়ালে পড়েছে আরেকজনের বিদায়। তিনি অ্যাঞ্জেল ডি মারিয়া।

আর্জেন্টিনা দলে ডি মারিয়ার ভূমিকা অনবদ্য। দলের জন্য সবসময় নিবেদিত প্রাণ তিনি। তার গোলেই গত বছর ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা ঘরে তোলে আর্জেন্টিনা, ঘুচায় ২৮ বছরের শিরোপার ক্ষরা। এরপর গোল করেন ইতালির সঙ্গে ফিনালিসিমাতেও। বড় ম্যাচে কোচ চেয়ে থাকেন ডি মারিয়ার পায়ের দিকে।

কাতার বিশ্বকাপই হতে চলেছে তার শেষ বিশ্বকাপ, তা জানিয়েছিলেন আগেই। সেই সময়টাও এসে গেছে। শেষ বিশ্বকাপ নিয়ে ডি মারিয়ার মতামত হলো, “কাতার বিশ্বকাপের পরই থামব। চাইলে আমি চালিয়ে যেতে পারি, তা হবে স্বার্থপরতা। কারণ, উঠতি তারকারা মুখিয়ে আছে সেবা দিতে। জায়গা আটকে রাখাটা অনুচিত।”

শেষের দ্বারপ্রান্তে এসে গেছেন ডি মারিয়া। টানা দুইটি ফাইনালে গোল করা মারিয়া থামবেন আরেকটি ফাইনাল শেষে। সেখানে সামর্থ্যের সবটুকু ঢেলে দিতে চান তিনি। ডি মারিয়া বলেন, “আমরা অনেকদিন থেকেই এই শিরোপার স্বপ্ন দেখছি। কঠোর পরিশ্রম করছে সবাই। অনেকেই সমালোচনা করেছেন, আমাদের সামর্থ্য নিয়ে সন্দিহান ছিলেন। কিন্তু আমরা পিছিয়ে যাইনি। ইচ্ছেপূরণের কাছাকাছি আমরা।”

আর্জেন্টিনা তিন যুগ ধরে বিশ্বজয়ের যে ইচ্ছে লালন করে চলেছে, তা পূরণে ডি মারিয়াকে দিতে হবে সবটা উজাড় করে। ফাইনাল বিশেষজ্ঞ হিসেবে এরই মধ্যে সুনাম অর্জন করা এই তারকা আরেকবার দেশকে অর্জনের আলোয় রাঙাতে প্রস্তুত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top