সকল মেনু

মালয়েশিয়ায় ভূমিধস, বাড়ছে নিহতের সংখ্যা

হটনিউজ ডেস্ক:

রাজধানী কুয়ালালামপুরের উত্তরে ৩০ কিলোমিটার দূরে বাটাং কালি এলাকায় এই ভূমিধসের ঘটনা ঘটে। এলাকাটি পর্যটকদের কাছে বেশ জনপ্রিয়। সেখানে তাবু টাঙিয়ে ক্যাম্পিং করছিলেন অনেকে। রাতে যখন সবাই ঘুমিয়েছিলেন, সেসময় ভূমিধস হলে তাবু ছিড়ে যায়। ছয় শিশুসহ ২৩ জনের মৃত্যু হয়। সেখানে অন্তত ৯৪ জন ছিলেন। ৬১ জনকে উদ্ধার করা হলেও বাকিদের এখনও খুঁজে পাওয়া যায়নি।

শুক্রবার (১৬ ডিসেম্বর) রাতভর উদ্ধার অভিযানের পর শনিবার সকাল থেকে আবারও শুরু হয়েছে উদ্ধার কাজ। তবে প্রচণ্ড বৃষ্টিপাতের কারণে উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে। এছাড়া মাটি ভীষণ নরম থাকায় যেকোন মুহূর্তে আবারও ধসের আশঙ্কা করছেন উদ্ধার কর্মকর্তারা। নরম কাদার নীচে চাপা পড়ে থাকলে অক্সিজেনের অভাবে কারো বেঁচে থাকা কঠিন বলে জানিয়েছেন তারা।

শুক্রবার (১৬ ডিসেম্বর) দুর্ঘটনাস্থল পরিদর্শন করে নিহত ও আহতদের ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। দুর্ঘটনার পর বেশ কয়েকটি রাজ্যে ক্যাম্পিং এবং হাইকিং বন্ধ রাখার নির্দেশ দিয়েছে মালয়েশিয়ার বনবিভাগ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top