সকল মেনু

প্রথমবারের মতো মেয়ের হাত ধরে ক্ষেপণাস্ত্র ঘাঁটিতে কিম

হটনিউজ ডেস্ক:

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন প্রায়ই খবরে আসেন ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। এবার তিনি খবরের শিরোনাম হয়েছেন তার মেয়ের কারণে। কিমের ব্যক্তিগত জীবন সাধারণত প্রকাশ্যে খুব কমই আনা হয়। শুক্রবার কোরিয়ার সরকারি সংবাদমাধ্যম ‘কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি’ একাধিক ছবি প্রকাশ করেছে। তাতে দেখা গেছে ক্ষেপণাস্ত্র ঘাঁটিতে মেয়ের হাত ধরে হাঁটছেন কিম। তবে ছবিগুলো কবেকার তা জানানো হয়নি।

ধারণা করা হয়, কিমের তিনটি সন্তান রয়েছে। তবে এই প্রথমবারের মতো মেয়ের হাত ধরে প্রকাশ্যে এলেন কিম জং উন। মেয়েকে সঙ্গে নিয়ে দেশের বৃহত্তম ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ পরিদর্শন করেন কিম।

কিমের পর উত্তর কোরিয়ার রাষ্ট্রক্ষমতায় কে বসবেন- তা এখনো জানানো হয়নি। রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, কিমের মেয়ের বয়স প্রায় ১২-১৩ বছর। ধারণা করা হচ্ছে, ৪/৫ বছরের মধ্যে সে বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রস্তুতি নেবে। ধীরে ধীরে তাকে রাষ্ট্রক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার জন্য হয়তো প্রস্তুত করা হবে। তাকে দেশের সর্বোচ্চ পদে দেখা যেতে পারে। আবারও ফুফুর মতো প্রভাবশালী ভূমিকাও নিতে পারেন কিমের মেয়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top