সকল মেনু

আইসিসির মাসের সেরা বিরাট কোহলি

হটনিউজ ডেস্ক:

প্রথমবার মনোনয়ন পেয়েই আইসিসির ‘প্লেয়ার্স অব দ্য মান্থ’ পুরস্কার জিতে নিলেন বিরাট কোহলি। জিম্বাবুয়ের সিকান্দার রাজা ও দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলারকে টপকে তিনি এই পুরস্কার জিতেছেন। দীর্ঘ খারাপ সময় কাটিয়ে গত এশিয়া কাপ থেকে স্বরূপে ফিরেছেন কোহলি। নিয়মিত রান করে যাচ্ছেন।

তাই অক্টোবর মাসের সেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় প্রথমবারের মতো তিনি জায়গা করে নেন।
অক্টোবরে টি-টোয়েন্টিতে স্রেফ ৪ ইনিংসে বিরাট কোহলি ১৫০.৭৩ স্ট্রাইক রেটে ২০৫ রান করেছেন। ৩ ইনিংসে অপরাজিত থাকায় তার ব্যাটিং গড় অবিশ্বাস্য- ২০৫! তার ওই ইনিংসগুলোর মধ্যে আছে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে অপরাজিত ৮২, ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২৮ বলে অপরাজিত ৪৯ আর বিশ্বকাপে নেদারল্যান্ডসে সঙ্গে অপরাজিত ৬২* রান।

কোহলির প্রতিদ্বন্দ্বী সিকান্দার রাজা গত আগস্টে মাসের সেরা হয়েছিলেন। দুর্দান্ত ছন্দে থাকা এই অল-রাউন্ডার চলতি বিশ্বকাপে জিম্বাবুয়েকে সুপার টুয়েলভে তুলেছেন। প্রথম রাউন্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলেছেন ৮২ রানের ইনিংস। স্কটল্যান্ডের সঙ্গে করেন ৪০। দুই ম্যাচেই নিয়েছেন একটি করে উইকেট। এছাড়া পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক জয়ের ম্যাচে রাজা ২৫ রানে ৩ উইকেট নেন। বিশ্বকাপে জিম্বাবুয়ের পাওয়া তিনটি জয়েই ম্যাচসেরার পুরস্কার জিতেছেন রাজা।

অক্টোবরে মেয়েদের মাস-সেরা হন পাকিস্তানের নিদা দার। ভারতের জেমিমা রদ্রিগজ ও দীপ্তি শর্মাকে টপকে পুরস্কার জেতেন এ অলরাউন্ডার। গত মাসে মেয়েদের এশিয়া কাপে দার ৬ ম্যাচে ১৪৫ রান করেন ৭২.৫০ গড়ে। পাশাপাশি ১৪.৮৭ গড়ে নেন ৮ উইকেট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top