সকল মেনু

লাইফ সাপোর্টে অভিনেতা মাসুম আজিজ

হটনিউজ ডেস্ক:

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় একুশে পদকপ্রাপ্ত জনপ্রিয় নাট্যকার ও অভিনয়শিল্পী মাসুম আজিজ হাসপাতালে ভর্তি আছেন।

বৃহস্পতিবার সকালে তাঁকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ‘লাইফ সাপোর্টে’ নেওয়া হয়েছে। তাঁর স্ত্রী সাবিহা জামান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, হৃদরোগজনিত সমস্যার কারণে ৩ অক্টোবর তাকে হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় আজ সকালে তাকে লাইফ সাপোর্টে দেয়া হয়। সবাই তার সুস্থতার জন্য দোয়া করবেন।

জানা গেছে, কয়েক বছর ধরে ক্যানসার ও হৃদ্রোগে ভুগছেন মঞ্চ ও টিভি নাটকের জ্যেষ্ঠ অভিনয়শিল্পী ও নিদের্শক মাসুম আজিজ। ২০১৭ সালে তাঁর হার্টে চারটি ব্লক ধরা পড়লে অস্ত্রোপচার করা হয়।

অভিনয়ের পাশাপাশি চিত্রনাট্যকার ও নাট্য নির্মাতা হিসেবে পরিচিত মাসুম আজিজ। মঞ্চ, টেলিভিশন এবং চলচ্চিত্রে সাবলিল অভিনয়ের মাধ্যমে খ্যাতি লাভ করেন তিনি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে তিনি থিয়েটারে কাজের মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেন। এরপর ১৯৮৫ সালে তিনি প্রথম টিভি নাটকে অভিনয় করেন। দীর্ঘ কর্মজীবনে তিনি ৪০০ এর অধিক নাটকে অভিনয় করেছেন। এছাড়া বেশকিছু চলচ্চিত্র ও বিজ্ঞাপনে অভিনয় করে প্রশংসা পেয়েছেন।

‘ঘানি’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ২০০৬ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে রাইসুল ইসলাম আসাদের সঙ্গে যুগ্মভাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন মাসুম আজিজ। ‘গহীনে শব্দ’, ‘এই তো প্রেম’, ‘গাড়িওয়ালা’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।

শিল্পকলায় অবদানের স্বীকৃতি হিসেবে ২০২২ সালের একুশে পদক লাভ করেন গুণী অভিনেতা মাসুম আজিজ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top