সকল মেনু

পাকিস্তানকে ১৭১ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিল শ্রীলঙ্কা

হটনিউজ ডেস্ক:

এশিয়া কাপের ফাইনালে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ছয় উইকেট হারিয়ে ১৭০ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। জয়ের জন্য পাকিস্তানকে করতে হবে ১৭১ রান।

শিরোপার লড়াইয়ে রবিবার টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় বাবররা। তবে ব্যাট করতে নেমে শুরুটা একদমই ভালো হয়নি লঙ্কানদের। ইনিংসের তৃতীয় বলে কোনো রান না করেই নাসিম শাহর বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরত যান কুশল মেন্ডিস। আরেক ওপেনার পাথুম নিশাঙ্কাও নিজের ইনিংস বড় করতে পারেননি। ১১ বল খেলে ৮ রান করেন নিশাঙ্কা।

এ দুজনের বিদায়ের পর ইনিংস গড়ার দায়িত্ব নেন ডি সিলভা। কিন্তু তাকে সঙ্গ দিতে পারেননি দানুস্কা গুনাতিলাকাও। রউফের দারুণ এক ডেলিভারিতে ১ রান করে বোল্ড হন তিনি। এরপর একপ্রান্তে আগলে থাকা ধনঞ্জয়া ডি সিলভা ২৮ রান করে ফেরেন ইফতেখার আহমেদের বলে। এরপর ৩ বলে ২ রান করে আউট হয়ে যান লঙ্কান অধিনায়ক দাসুন শানাকাও।
এরপরই ‍শুরু হয় শ্রীলঙ্কার পাল্টা আক্রমণ। দারুণ খেলে ৩৬ রান করে আউট হন হাসারাঙ্গা। তার বিদায়ের পরও রানের গতি থামতে দেননি রাজাপক্ষে। লঙ্কানদের রান দেড়শ ছাড়ানোর মূল কৃতিত্বটা তার। শেষ পর্যন্ত অপরাজিত থেকে এই ব্যাটার করেন ৭১ রান। আর চামিকা করুনারত্নে ১৪ রানে অপরাজিত থাকেন।

পাকিস্তানের পক্ষে ৪ ওভার বল করে ২৯ রান দিয়ে ৩ উইকেট নেন হারিস রউফ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top