সকল মেনু

বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন সাংবাদিক তমিজউদদীন

হটনিউজ ডেস্ক:

মফস্বল সাংবাদিকতায় অবদান রাখায় বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন ফরিদপুরের প্রবীণ সাংবাদিক এস.এম. তমিজউদ্দিন তাজ।

সোমবার (৩০ মে) সন্ধ্যায় বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে আনুষ্ঠানিকভাবে অ্যাওয়ার্ড প্রদান অুষ্ঠানের উদ্বোধন করেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এস.এম তমিজউদ্দিন তাজের হাতে ক্রেস্ট, ১ লাখ টাকা ও সন্মাননা সনদ তুলে দেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ চৌধুরী।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম এবং বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড-২০২১ এর জুরি বোর্ড প্রধান ড. মো. গোলাম রহমান।

এস.এম. তমিজউদদীন তাজ ১৯৭৬ সালে যশোর থেকে প্রকাশিত সাপ্তাহিক দেশ হিতৈষী পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। এরপর দীর্ঘ ৪৭ বছর ধরে তিনি সাংবাদিকতা পেশার সাথে যুক্ত আছেন। পেশাগত জীবনে তিনি দৈনিক দেশ জনতা, দৈনিক দেশ বাংলা, দৈনিক মিল্লাত, দৈনিক দিনকাল ও দৈনিক দেশসহ অসংখ্য পত্র-পত্রিকায় ফরিদপুর সাংবাদদাতা হিসেবে কাজ করেছেন। সে ফরিদপুর প্রেসক্লাবের ৮ বার নির্বাচিত সাধারণ সম্পাদক ও ফরিদপুর প্রেসক্লাবের আজীবন সদস্য। বর্তমানে ফরিদপুর থেকে প্রকাশিত সাপ্তাহিক গণমন পত্রিকার নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

পুরুস্কার প্রাপ্তির পরে এস.এম. তমিজউদদীন তাজ বলেন, এটা একটা বিরল অনুভূতি। কারণ, ৪৭ বছর ধরে সাংবাদিকতা পেশায় আছি। দু-একটি ছোট খাট সন্মাননা পেলেও এবারই বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ডের মত বড় প্লাটফর্মে পুরুস্কার পেয়ে আমি সত্যিই ভাষাহীন।

আমি গর্ব করে বলতে পারবো ৪৭ বছরের সাংবাদিকতা জীবনে আমি বসুন্ধরা অ্যাওয়ার্ডের মত একটি অ্যাওয়ার্ড পেয়েছি। মফস্বল সাংবাদিকদের এভাবে মূল্যায়ন করার জন্য আমি বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানসহ সংশ্লিষ্ট সবার প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

উল্লেখ্য, বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে অনুসন্ধানী সাংবাদিকতার জন্য ১১জন এবং ৬৪ জেলা থেকে ৬৪ জন গুণী সাংবাদিককে সন্মাননা প্রদান করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top