সকল মেনু

বরিশালের দুর্ঘটনায় নিহতদের পরিবারকে দেওয়া হচ্ছে ২০ হাজার টাকা

হটনিউজ ডেস্ক:

বরিশালে সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহতের ঘটনায় তাদের পরিবারকে ২০ হাজার টাকা করে দেওয়ার নি‌র্দেশ দিয়েছেন বরিশাল বিভাগীয় কমিশনার আমিন উল আহসান। এসময় আহতদের চিকিৎসার সার্বিক সহায়তা করারও নির্দেশ দিয়েছেন তিনি।

এছাড়া এই দুর্ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

রোববার (২৯ মে) দুপুরে তিনি এ কথা বলেন।

বরিশাল বিভাগীয় কমিশনার জানান, সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহতের ঘটনায় তাদের পরিবারকে ২০ হাজার টাকা করে দেওয়ার জন্য জেলা প্রশাসক‌কে নি‌র্দেশ দেওয়া হ‌য়ে‌ছে। পাশাপাশি আহতদের চিকিৎসার সার্বিক সহায়তা করারও নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে ব‌রিশা‌লের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার জা‌নি‌য়ে‌ছেন, এ দুর্ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করা হয়েছে।

বরিশালে সড়ক দুর্ঘটনায় আহতদের দেখতে শেবাচিম হাসপাতালে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক।

অপর‌দি‌কে বেলা সাড়ে ১১ টায় আহতদের দেখতে শেবাচিম হাসপাতালে যান বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান ও জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। এসময় উপস্থিত ছিলেন শেবা‌চিম হাসপাতা‌লের পরিচালক ডা. সাইফুল ইসলামসহ অন্যান্যরা।

সেসময় এসময় বিভাগীয় কমিশনার বলেন, আহত এবং নিহতদের জন্য প্রয়োজনীয় সহযোগিতা করা হবে। পাশাপাশি সবাইকে সচেতন হবার আহবান জানান, এ ঘটনায় প্রশাসনের পক্ষ থেকে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

উল্লেখ্য, ঢাকা থেকে পিরোজপুরের ভান্ডারিয়াগামী যমুনা লাইন পরিবহনের একটি বাস ভোর সাড়ে পাঁচটার দিকে বামরাইল ও সানুহারের মাঝামা‌ঝি নামক এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে গাছের সঙ্গে ধাক্কা লেগে দুমড়ে মুচড়ে যায়। পরে ঘটনাস্থলে গিয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে বাসটি কেটে বাসের মধ্যে আটকে থাকা যাত্রীদের উদ্ধার করেন। এ সময় বাস থেকে আটজন, পাশের ডোবা থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয় এবং শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। এছাড়া ২০ জনকে গুরুত্বর আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে পাঠিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top