সকল মেনু

১৪১ রানে থামলেন লিটন, মোসাদ্দেক শূন্য

হটনিউজ ডেস্ক:


ঢাকা টেস্টের দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। তবে আগের দিন ধংসস্তুপ থেকে বাংলাদেশকে টেনে তোলা অপরাজিত দুই ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও লিটন দাস নতুন দিন শুরুটা উজ্জ্বল করতে পারেননি। দিনের অষ্টম ওভারে ব্যক্তিগত সংগ্রহে মাত্র ৬ রান যোগ করে ১৪১ রানে ফিরেছেন লিটন। আর প্রায় তিন বছর পর টেস্ট দলে ফেরা মোসাদ্দেক ৩ বল খেলেই শূন্য রানে ধরেছেন সাজঘরের পথ।

পেসার রাজিথার অফস্টাম্পের বাইরের বলে ব্যাট সরাতে পারেননি লিটন। দ্বিতীয় স্লিপে কুশল মেন্ডিস দারুণ ক্যাচ নেন। দীর্ঘ অপেক্ষার পর অতিথিরা পেল উইকেটের স্বাদ। ১৪১ রানে থামলেন লিটন। ভাঙল তার ও মুশফিকের ম্যারাথন ২৭২ রানের মহাকাব্যিক জুটি। ২৪৬ বলে ১৬ চার ও ১ ছক্কায় ক্যারিয়ার সেরা ইনিংসটি সাজান লিটন।

দুই বল পর শ্রীলঙ্কার আরেকটি সাফল্য। আড়াই বছর পর দলে ফেরা মোসাদ্দেক হোসেন সৈকত প্রায় একই রকম ডেলিভারীতে উইকেটের পেছনে ক্যাচ দেন। ফেরার ম্যাচে রানের খাতা খুলতে পারেননি মোসাদ্দেক।
এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৯৪ ওভারে ৭ উইকেটে ২৯৮। ১২৬ রানে অপরাজিত মুশফিকের সঙ্গে এখন ক্রিজে রয়েছেন তাইজুল ইসলাম (২*)।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top