সকল মেনু

চাঁদপুরে জেলেদের চাল গায়েব! চেয়ারম্যান পলাতক

হটনিউজ ডেস্ক:

চাঁদপুর সদরের কল্যাণপুর ইউনিয়নে জেলেদের জন্য বরাদ্দ চাল আত্মসাতের অভিযোগ উঠেছে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে। এই ঘটনায় আজ বুধবার দুপুরে ইউনিয়ন পরিষদের দুটি ভবন সিলগালা করে দিয়েছে উপজেলা প্রশাসন। এদিকে, ঘটনার পর থেকে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাখাওয়াত হোসেন রনি পাটোয়ারী এলাকা ছেড়ে গাঢাকা দিয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, আজ সকাল থেকে কল্যাণপুর ইউনিয়নের ৬৬১ জন জেলের জন্য ৮০ কেজি হারে ভিজিএফের ৫৩.৬৮ মেট্রিক টন চাল বিতরণ করার কথা ছিল।

কিন্তু সংশ্লিষ্ট ট্যাগ কর্মকর্তা মিজানুর রহমান ঘটনাস্থলে পৌঁছে চালের বস্তার সংখ্যা গড়মিল দেখতে পান। এর মধ্যে ৮২টি বস্তা না পেয়ে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান। পরে সেখান থেকে ফিরে যান তিনি।
পরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পাঠিয়ে ওই ইউনিয়ন পরিষদের দুটি ভবন সিলগালা করে দেন। তিনি জানান, চেয়ারম্যানের চাল আত্মসাতের বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের কথা বলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। এরইমধ্যে ট্যাগ কর্মকর্তা মিজানুর রহমান বাদী হয়ে সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। এতে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাখাওয়াত হোসেন রনিকে আসামি করা হয়েছে।

এ ব্যাপারে অভিযোগের বিষয় জানতে চেয়ারম্যান শাখাওয়াত হোসেন রনির মুঠোফোনে যোগাযোগ করা হয়। কিন্তু তা বন্ধ পাওয়া যায়।

এদিকে, দিনভর চাল না পেয়ে উপস্থিত জেলেরা সেখান থেকে ফিরে যান। তারা এমন অনিয়মের বিচার চেয়েছেন। চাঁদপুর জেলা জেলে নেতা তসলিম বেপারি জানান, ঈদের পর চাল পাবে কল্যাণপুর ইউনিয়নের জেলেরা। কিন্তু এই ইউনিয়নের চেয়ারম্যান সেই চাল আত্মসাৎ করেছেন। অভিযুক্ত চেয়ারম্যানের বিচার দাবি করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top