সকল মেনু

মাদারীপুরে বয়স বেশি দেখিয়ে তিন শিশুর নামে মামলা

হটনিউজ ডেস্ক:

মাদারীপুরে তিন শিশুর বয়স বেশি দেখিয়ে একটি মামলায় আসামী করা হয়েছে। সোমবার ওই তিন শিশু মাদারীপুর নারী-শিশু আদালতে স্বেচ্ছায় হাজির হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ বিচারক তাদের জামিন মঞ্জুর করেন। জীবন বেপারী, বায়েজিদ বেপারী ও সাইজিদ বেপারী নামের এই তিন শিশুর বাড়ি রাজৈর থানার বদরপাশা ইউনিয়নের দুর্গাবর্দী গ্রামে।
মামলা সুত্রে জানা গেছে, ওই তিন শিশুসহ তাদের অভিবাবকদের সাথে একই বাড়ির টুটুল বেপারীর জমি সংক্রান্ত বিরোধ চলছিলো। ওই বিরোধের জের ধরে টুটুল বেপারীর স্ত্রী মমতাজ বেগম বাদি হয়ে ২ মে সন্ধা ৭টায় ঘটনার কথা উল্লেখ করে ৯ জনের নামসহ অজ্ঞাত ২/৩ জনকে আসামী করে রাজৈর থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগে বলা হয় আসামীগন বে-আইনী জনতাবদ্ধে অবৈধ বাধাদান ও অবরোধ করিয়া হুকুমসহ খুন করার উদ্দেশ্যে কোপাইয়া, পিটাইয়া সাধারন ও গুরুতর জখমসহ চুরি করার অপরাধ করেছে।

রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ৬ মে বাদিনীর অভিযোগটি আমলে নিয়ে এজাহার হিসাবে গ্রহন করেন এবং একই থানার এসআই শরীফ আশিকুর রহমানকে অভিযোগটি তদন্ত করার নির্দেশ দেন। রাজরৈ থানার মামলা নম্বর-৪ , জি আর নম্বর-৯৪/২০২২।
মামলার ৯ আসামীর মধ্যে জীবন বেপারী মামলার ৪ নম্বর আসামী। এজাহারে তার বয়স দেখানো হয়েছে ১৮ বছর। জন্ম নিবন্ধন অনুসারে তার জন্ম তারিখ ২ অক্টোবর ২০১১। জন্ম নিবন্ধন অনুসারে ঘটনার দিন জীবন বেপারীর বয়স ১০ বছর ৭ মাস। ৮ নম্বর আসামী বাইজিদ বেপারী তার বয়স এজাহারে উল্লেখ করা হয়েছে ২২ বছর কিন্তু জন্ম নিবন্ধন অনুসারে তার জন্ম তারিখ ২ জুন ২০১০ সে হিসাবে ঘটনার দিন তার বয়স ১১ বছর ১১ মাস। এছাড়াও সাইজিদ বেপারী যাকে এজাহারে ৯ নম্বর আসামী করা হয়েছে জন্ম নিবন্ধন অনুযায়ী তার জন্ম তারিখ ৩ নভেম্বর ২০১৩ হিসাবে ঘটনার সময় তার বয়স দাড়ায় ৮ বছর ৫ মাস ২৯ দিন। মামলার বাদি ও আসামীগন পরস্পর আত্মিয় ও একই বাড়িতে পাশাপাশি বসবাস করেন। অসৎ উদ্দেশ্যে ও ইচ্ছাকৃতভাবে অপ্রাপ্ত বয়স্ক তিনটি শিশুকে মামলার আসামী করা হয়েছে।

এ ব্যাপারে রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আলমগীর হোসেন বলেন, শুনেছি ৯ আসামীর মধ্যে তিনজন শিশু রয়েছে আমি ঘটনাস্থলে যাই নি পরবর্তিতে এই বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top