সকল মেনু

সবাই টিকিট পাবে না : রেলমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

বাংলাদেশ রেলওয়ের সক্ষমতা অনুযায়ী টিকিট বিক্রি করা হচ্ছে, তাই ঈদে ঘরমুখো যাত্রীদের সবাই টিকিট পাবে না বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

সোমবার (২৫ এপ্রিল) দুপুরে কমলাপুর রেলওয়ে স্টেশন পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

চাহিদার তুলনায় ট্রেনের সংখ্যা কম জানিয়ে রেলমন্ত্রী বলেন, রেলের সক্ষমতা অনুযায়ী টিকিট বিক্রি করা হচ্ছে, সুতরাং সবাই টিকিট পাবে না। পাঁচ লাখ মানুষ ট্রেনে যেতে চাইলে, আমরা টিকিট দিতে পারি ২০ হাজার।

তিনি বলেন, এবার ভোটার আইডি কার্ড দিয়ে টিকিট কাটতে হচ্ছে। একজনের কাটা টিকিট দিয়ে অন্যজন যেতে পারবে না। তাই এবার টিকিট কালোবাজারির সুযোগ নেই।

অনলাইনে টিকিট কাটা নিয়ে নানা অভিযোগ প্রসঙ্গে নূরুল ইসলাম সুজন বলেন, অর্ধেক টিকিট কাউন্টারে এবং অর্ধেক টিকিট অনলাইনে বিক্রি হচ্ছে। সহজ এনআইডির মাধ্যমে সব টিকিট বিক্রি করছে। তাদের সক্ষমতা অনুযায়ী টিকিট দিচ্ছে।

এছাড়া মানুষের আগাম টিকিট কাটা প্রসঙ্গে তিনি বলেন, পরের দিন টিকিট পেতে কেউ যদি আগেরদিন লাইনে দাঁড়িয়ে থাকেন, তাহলে আমাদের কী করার আছে? তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেওয়া আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top