সকল মেনু

চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

হটনিউজ ডেস্ক:

পঞ্চগড়ে গত কয়েক দিন ধরে বেড়েই চলেছে শীতের দাপট। উত্তর দিক থেকে বয়ে আসা হিমালয়ের হিম বাতাস ও ঘন কুয়াশার কারণে এ জেলায় তাপমাত্রা ওঠানামা করছে।

সোমবার (৩১ জানুয়ারি) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। যা চলতি শীত মৌসুম ও সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা।

জানা গেছে, বিকেলের পর থেকে এ জেলার ওপর দিয়ে হিমেল হাওয়া বইতে শুরু করে। সঙ্গে ঘন কুয়াশা আচ্ছাদিত থাকে যা স্থায়ী থাকে পরদিন সকাল পর্যন্ত। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা কাটিয়ে খানিকটা সূর্যের দেখা মিললেও তেমন উত্তাপ থাকছে না। তবে এ জেলার ওপর দিয়ে সব সময় হিমেল বাতাস বয়ে যাচ্ছে।

তেঁতুলিয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, এ জেলায় তাপমাত্রা ওঠানামা করছে। আজ সকাল ৬টা ও ৯টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। যা সারা দেশের মধ্যে সর্বনিম্ন। এ ছাড়া চলতি শীত মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা এটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top