সকল মেনু

বাড়ছে না বাণিজ্য মেলার সময়

হটনিউজ ডেস্ক:

করোনার কারণে এ বছর আর বাড়ানো হচ্ছে না ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সময়সীমা। তাই রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনকেন্দ্রে আগামী সোমবার মাসব্যাপী এই মেলা শেষ হচ্ছে। আজ শনিবার বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আবদুল লতিফ বকশী এ তথ্য জানিয়েছেন।

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আবদুল লতিফ বকশী বলেন বাণিজ্য মেলা নির্ধারিত সময়ে শেষ হবে। এবার মেলার সময় বাড়ানো হবে না। আগামী সোমবার বিকেল ৪টায় মেলার সমাপনী অনুষ্ঠান হবে। করোনার কারণে এবার মেলায় অংশ নেওয়া ব্যবসায়ী ও গেট ইজারাদার প্রতিষ্ঠানও সময় বাড়ানোর কোনো আনুষ্ঠানিক আবেদন জানায়নি। তাই মেলার সময়সীমা বাড়ছে না। আগের বছরগুলোতে ব্যবসায়ীদের আবেদনের পরিপ্রেক্ষিতে মেলার সময় বাড়ানো হতো। সবশেষ ২০১৯ ও ২০২০ সালেও বাড়ানো হয় মেলার সময়সীমা। আর করোনার কারণে ২০২১ সালে বাণিজ্য মেলার আয়োজন করা হয়নি। তবে এ বছর করোনা সংক্রমণের মধ্যে বাণিজ্য মেলা নির্ধারিত সময় পর্যন্ত চললেও বাড়ানো হচ্ছে না সময়সীমা।

এ বিষয়ে বাণিজ্য মেলার পরিচালক ও রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) সচিব ইফতেখার আহমেদ বলেন, ‘আমরা মেলা শেষ করার প্রস্তুতি নিচ্ছি। মেলার সময় বাড়ানো নিয়ে আমাদের কাছে সরকার থেকে আনুষ্ঠানিক কোনো নির্দেশনা আসেনি। আর অন্য কেউও সময় বাড়ানোর আবেদন করেনি। তাই মেলা নির্ধারিত সময়েই শেষ হচ্ছে। আমরাও চাচ্ছি মেলার সময় আর না বাড়ুক।’ পূর্বাচলের নতুন ঠিকানায় বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনকেন্দ্রে (বিবিসিএফইসি) প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে এবারের বাণিজ্য মেলা। মেলায় দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের মোট ২৩টি প্যাভিলিয়ন, ২৭টি মিনি প্যাভিলিয়ন, ১৬২টি স্টল ও ১৫টি খাবারের দোকান রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top