সকল মেনু

লিটন-মুমিনুল দৃঢ়তায় লিড নিল বাংলাদেশ

হটনিউজ ডেস্ক:

বে-ওভাল টেস্টের তৃতীয় দিনেও দাপট দেখাচ্ছেন টাইগার ব্যাটাররা। লিটন-মুমিনুলের দৃঢ়তায় ইতোমধ্যে লিড নিয়েছে বাংলাদেশ।

দ্বিতীয় দিন দলের হাল ধরেন মাহমুদুল হাসান জয় ও নাজমুল হাসান শান্ত। দুজনের ১০৪ রানের দারুণ এক জুটিতে ভর করে সমানে সমানে লড়াই চালিয়ে গেছেন টাইগাররা।

তৃতীয় দিনে কিউই পেসারদের ওপর দাপট দেখাচ্ছেন লিটন দাস ও অধিনায়ক মুমিনুল।
ইতোমধ্যে হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন দুজন। পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন ১৪৭ রানের জুটি গড়ে এ মুহূর্তে ২২ রানের লিড নিয়েছে বাংলাদেশ।

এ রিপোর্ট লেখার সময় ১৫৭ বলে ৯ বাউন্ডারিতে লিটন অপরাজিত ৭৬ রানে। অপরপ্রান্তে ২৩৪ বলে১১ বাউন্ডারিতে মুমিনুল অপরাজিত ৮২ রানে।

তৃতীয় দিনের চা বিরতির আগেই ৩০০ রান পার করে দেন সফরকারীরা। মুমিনুল ও লিটনের সৌজন্যে দ্বিতীয় সেশনে রান উঠেছে ২৬ ওভারে ৮৭।

প্রথম সেশনে ২৬ ওভারে আসে ২ উইকেট হারিয়ে ৪৫ রান। আগের দিন ৭০ রানে অপরাজিত মাহমুদুল হাসান জয় মাত্র ৮ রান যোগ করেই বিদায় নেন। এরপর নতুন বলে ট্রেন্ট বোল্ট বোল্ড করে দেন মুশফিকুর রহিমকে।

৫৩ বলে ১২ রানের ইনিংস সমাপ্ত হয় তার।

এর পর ব্যাট হাতে নেমে শুরুতে ছন্দহীন ছিলেন মুমিনুল। ৮ রানে জীবন পান। ৯ রানে ক্যাচ দেন। কিন্তু নো বল হওয়ায় বেঁচে গিয়ে মুমিনুল সেশনটি শেষ করেছিলেন কোনোরকমে।

গোটা সেশনে ৭২ বলে মাত্র ৯ রান করেন। কিন্তু দ্বিতীয় সেশনে উইকেটে থিতু হয়ে দুর্দান্ত খেলছেন বাংলাদেশ অধিনায়ক। অন্যপ্রান্তে তাকে যোগ্য সঙ্গ দিচ্ছেন লিটন দাস।

শুরুতে খেই হারিয়ে ফেলা মুমিনুলের প্রথম ১০০ বলে বাউন্ডারি ছিল মাত্র ১টি। পরের ৩৮ বলের মধ্যে বাউন্ডারি হাঁকান ৭টি!

১৪৭ বলে হাফসেঞ্চুরিতে পা রাখেন বাংলাদেশ অধিনায়ক, তার ক্যারিয়ারে যা সবচেয়ে ধীরগতির ফিফটি।

অন্যদিকে লিটনের ব্যাটিং ছিল একেবারেই উল্টো পথে। ওয়ানডে মেজাজে খেলে প্রথম ৪৫ বলে করেন ৪১ রান। সেখান থেকে ফিফটিতে পৌঁছান আরও ৪৮ বল খেলে!

সব মিলিয়ে এখন দেখার বিষয়— এই দুই ব্যাটার লিডকে কতদূর এগিয়ে নেন।

প্রথম ইনিংসে ৩২৮ রানে থামে স্বাগতিক নিউজিল্যান্ড।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top