সকল মেনু

বাসে সন্তান প্রসব, মা-নবজাতকের আজীবন বাসভাড়া ফ্রি ঘোষণা

হটনিউজ ডেস্ক:

হবিগঞ্জ পৌর বাস টার্মিনাল এলাকায় যাত্রীবাহী বাসে সন্তান প্রসব করেছেন এক নারী। এ ঘটনায় টার্মিনাল এলাকায় মিষ্টি বিতরণ করে হবিগঞ্জ মোটর মালিক গ্রুপ। পাশাপাশি ওই নারী ও নবজাতকের জন্য মোটর মালিক গ্রুপের সব বাসে আজীবন ভাড়া ফ্রি ঘোষণা করা হয়।

হবিগঞ্জ মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায় জানান, গতকাল বৃহস্পতিবার রাতে হবিগঞ্জ-সিলেট এক্সপ্রেস পরিবহণের একটি বাস সিলেট থেকে মৌলভীবাজার হয়ে হবিগঞ্জে যায়। এর মধ্যে মৌলভীবাজার থেকে বাসে ওঠেন হবিগঞ্জ সদর উপজেলার কাশিপুর গ্রামের জাহিদুর রহমানের অন্তঃসত্ত্বা স্ত্রী মুনতাহা বেগম ও তাঁর আত্মীয়-স্বজন। বাসটি হবিগঞ্জ শহরে যাওয়ার আগে মুনতাহার প্রসব ব্যথা শুরু হয়। বাসচালক বিষয়টি জানতে পেরে নিয়ন্ত্রিতভাবে বাসটিকে হবিগঞ্জ পৌর বাস টার্মিনালে নিয়ে যান। পরে বাসের স্টাফরা বাসস্ট্যান্ড এলাকা থেকে কাপড় নিয়ে তাঁকে সহায়তা করেন। একপর্যায়ে মুনতাহা একটি মেয়ে সন্তান প্রসব করেন। পরে সবার মধ্যে মিষ্টি বিতরণ করাসহ মুনতাহা ও তাঁর সন্তানের জন্য বাসভ্রমণ ফ্রি ঘোষণা করা হয়। ফ্রি ভাড়ার সুবিধা উপভোগ করতে বাস মালিক সমিতির পক্ষ থেকে তাঁদের একটি পরিচয়পত্র দেওয়া হবে।

মুনতাহার স্বামী জাহিদুর রহমান জানান, এটি তাঁর প্রথম সন্তান। তিনি পরিবার নিয়ে মৌলভীবাজারে বসবাস করেন এবং ঢালাই শ্রমিক হিসেবে কাজ করেন। স্ত্রীকে নিয়ে তিনি বাড়ি যাওয়ার জন্য বাসে উঠেছিলেন। পরে প্রসব ব্যথা শুরু হলে বাসের মধ্যেই তাঁর স্ত্রী সন্তান প্রসব করেন। স্ত্রী ও সন্তান সুস্থ রয়েছে। মোটর মালিক গ্রুপ ও বাসের স্টাফরা তাঁদের অনেক সহায়তা করেছেন বলেও তিনি উল্লেখ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top