সকল মেনু

অবশেষে চেকের দেখা পেলেন কাঁচা বাদামের গায়ক

হটনিউজ ডেস্ক:

এবার চেকের দেখা পেলেন বীরভূমের ভূবন বাদ্যকর। আজ রবিবার ভূবনের বাসায় এসে স্থানীয় তৃণমূল যুব কংগ্রেসের পক্ষ থেকে বেশকিছু খাবার, মিষ্টি শীতের কম্বল ও একটি চেক তুলে দেওয়া হয়। এ সময় তার চেহারায় দীপ্তি লক্ষ্য করা যায়।

ভূবন বাদ্যকরের কাঁচা বাদামের গান ভিডিও করে লাখ লাখ টাকা আয় করে নিচ্ছেন ইউটিউবাররা। অথচ ভূবন পাচ্ছেন না কিছুই। আক্ষেপ ছিল তাঁর। থানায় গিয়ে অভিযোগও করেছেন। না, তাদের কাছে তেমন কিছু না পেলেও ভূবন বাদ্যকর স্থানীয় রাজনীতিকদের নিকট থেকে সমাদর পাচ্ছেন সেই সঙ্গে উপহার সামগ্রী। স্থানীয় স্থানীয় তৃণমূল যুব কংগ্রেসের পক্ষ ভূবনকে সম্মান জানিয়ে ৫ হাজার একটাকার একটি চেক তুলে দেওয়া হয়।

এই চেক পেয়েই ভীষণ খুশি ভূবন বাদ্যকর। এর আগে ভুবনের অভিযোগ ছিল, এই গান নেচে-গেয়ে অনেকেই লক্ষ লক্ষ রোজগার করে ফেলছেন। কিন্তু তাঁর হাত খালি। তাই নিয়ে দুবরাজপুর থানায় নালিশ জানান ‘বাদাম-গান’-এর স্রষ্টা ভুবন।

ভুবনের দাবি, তাঁর গান ইতোমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। নেটমাধ্যমে সেই গান আপলোড করে প্রচুর টাকা রোজগার করছেন অনেকে। সে কারণেই পুলিশের দ্বারস্থ তিনি। ভুবন বলেন, ‘‘গানটি ভাইরাল হওয়ার পর প্রচুর মানুষ বাড়িতে ভিড় করছেন। সকলেই আমার গান ভিডিয়ো করতে চান। তার পর সেই গান নেটমাধ্যমে ছেড়ে অনেক টাকা আয়ও করছেন। অথচ আমার হাত খালি।’’ ইউটিউবে তাঁর গানের স্বত্ব ‘সংরক্ষিত’ হিসাবে দেখাচ্ছে। অথচ ভুবন বলছেন, ‘‘আমার কোনও ইউটিউব অ্যাকাউন্টই নেই!’’ ভুবনের দাবি, পুলিশ-প্রশাসন তদন্ত করে প্রাপ্য টাকা তাঁকে পাইয়ে দিক।

অন্য দিকে, গান জনপ্রিয় হওয়ায় রীতিমতো খ্যাতির বিড়ম্বনায় পড়ে গিয়েছেন বাদাম বিক্রেতা ভুবন। রাতারাতি তারকার মর্যাদা পাচ্ছেন। রাস্তায় বেরোলেই অনেকেই ছুটে এসে ছবি তোলার আবদার করছেন। তাতেই বেজায় ভয় পেয়ে গিয়েছেন ভুবন। এই কারণে শুক্রবার থানায় যাওয়ার সময় মাথায় হেলমেট পরে বাড়ি থেকে বেরোন তিনি। যাতে কেউ চিনতে না পারেন। ভুবনের সন্দেহ, কেউ তাঁকে অপহরণ করতে পারে। থানায় পৌঁছেও জনপ্রিয়তার মাসুল গুনতে হয়েছে তাঁকে। সেখানেও অনেকেই ভুবনকে চিনতে পেরে ছবি তোলার আবদার করেন। হাসিমুখে অবশ্য সে আবদার মেটান ভুবন বাদ্যকর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top