সকল মেনু

ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে নিহত ১৩

হটনিউজ ডেস্ক:

ইন্দোনেশিয়ার পূর্ব জাভা প্রদেশে মাউন্ট সেমেরু আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে অন্তত ১৩ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন প্রায় অর্ধশত মানুষ। অগ্ন্যুৎপাতের পর অন্তত তিন শতাধিক পরিবারকে সরিয়ে নেওয়া হয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। মিয়ামি হেরাল্ড এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

দেশটির ঊর্ধ্বতন কর্মকর্তারা বলেছেন, এখনো সাতজন ব্যক্তি নিখোঁজ রয়েছেন। অগ্ন্যুৎপাতের কারণে ছাই ছড়িয়ে পড়ে গ্রামগুলো ঢেকে গেছে। ছাই ও ধ্বংসাবশেষের মধ্য দিয়ে প্রাণ বাঁচানোর জন্য স্থানীয়রা ছোটাছুটি করছেন।

সরকারি কর্মকর্তারা আরো বলছেন, অগ্নুৎপাতের ঘটনায় কুরাহ কোবোকান গ্রামে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। দগ্ধদের চিকিৎসা দেওয়া হচ্ছে। কাদা এবং ভেঙে পড়া গাছের কারণে রাস্তা আটকে গেছে। ফলে উদ্ধারকারীরা বেশ কয়েকটি গ্রামে পৌঁছাতে পারেনি।

বৃষ্টিপাতের কারণে পরিস্থিতি আরো খারাপ হয়ে গেছে। লাভার ছাই পানিতে মিশে ঘন কাদা তৈরি হয়েছে। লুমাজাং এবং পার্শ্ববর্তী জেলা মালাংয়ের সাথে সংযোগকারী প্রধান সেতু এবং সেইসাথে একটি ছোট সেতু ব্যবহার করা যাচ্ছে না।

এরই মধ্যে সেনাবাহিনীকে সব ধরনের সহায়তার জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে। তারা সেভাবেই প্রস্তুতি নিচ্ছে।
সূত্র: মিয়ামি হেরাল্ড।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top