সকল মেনু

মিরসরাইতে খাদ্যসামগ্রী বিতরণ শেখ জামাল ধানমন্ডি ক্লাবের

নিজস্ব প্রতিবেদক:

মিরসরাইয়ে বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি সাফওয়ান সোবহান তাসভীরের পাঠানো খাদ্য সামগ্রী পেয়ে হাসি ফুটেছে তিন হাজার দরিদ্র পরিবারে

শারিরিক অক্ষম পঞ্চান্ন বছর বয়সি নুরুল মোস্তফা। স্ত্রী সন্তান মিলে ৬ জনের সংসার। করোনার ছোবলে পেটে পড়ছে না খাবার। মঙ্গলবার (১৭ আগস্ট) বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি সাফওয়ান সোবহান তাসভীরের পাঠানো খাদ্য সামগ্রী পেয়ে ভিষণ খুশি। বললেন, যিনি দিয়েছেন তাঁর জন্য আল্লাহর দরবারে দুই হাত তুলে দোয়া করছি।

জাতীয় শোক দিবস উপলক্ষে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের আয়োজনে ও ক্লাবটির সভাপতি সাফওয়ান সোবহান তাসভীরের অর্থায়নে চট্টগ্রামের মিরসরাইয়ে তিন হাজার দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসময় স্থানীয় শাহেরখালী ইউনিয়ন পরিষদ চত্বরে শারিরিক অক্ষম নুরুল মোস্তফার মত হাজারো মানুষের মুখে হাসি ফুটেছে অভাবের কালে ত্রাণ উপহার পেয়ে। খাদ্য সামগ্রীর মধ্যে ছিলো ১০ কেজি চাল, আটা তিন কেজি ও ডাল দুই কেজি।

প্রথমে ওইদিন সকাল ১১টার দিকে খাদ্য সামগ্রি বিতরণ করা হয় উপজেলার মঘাদিয়া ইউনিয়ন পরিষদ চত্বরে। সেখানে এক হাজার হতদরিদ্র মানুষের হাতে ত্রাণ তুলে দেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সাধারণ সম্পাদক ফয়েজুর রহমান। উপস্থিত ছিলেন, মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টার, বিসিএলের অ্যাসিস্ট্যান্ট এক্সিকিউটিভ এইচআরএ মোহাম্মদ আলতাফ হোসেন ও ডিপুটি ম্যানেজার নিয়ারুল ইসলাম।

মঘাদিয়া ইউনিয়ন পরিষদ চত্বরে ত্রাণ পেয়ে খুশি স্থানীয় জলদাস পাড়ার অসহায় নারী রিতা রাণী। তিনি বলেন, করোনায় আমরা দুবেলা ঠিকভাবে ভাত খেতে পারছিনা। ত্রাণ পেলাম। খুব ভালো লাগছে।

মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টার বলেন, আমার এলাকার অসহায় পরিবারগুলোকে ত্রাণ দিয়ে বসুন্ধরা গ্রুপ এর ভাইস চেয়ারম্যান এবং শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি সাফওয়ান সোবহান তাসভীর অন্যরকম দৃষ্টান্ত স্থাপন করেছেন। মানুষ খাদ্য সামগ্রী পেয়ে খুবই আনন্দিত।

ওইদিন বেলা ১২টা থেকে উপজেলার শাহেরখালী ইউনিয়ন পরিষদে ত্রাণ বিতরণ শুরু হয়। সেখানেও এক হাজার হতদরিদ্র মানুষের হাতে ত্রাণ উপহার তুলে দেয়া হয়। এখানকার ত্রাণ বিতরণে উপস্থিত ছিলেন যথারীতি শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সাধারণ সম্পাদক ফয়েজুর রহমান। এছাড়া উপস্থিত ছিলেন শাহেরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী ও বিসিএলের এইচআর এ মো. আলম।

এসময় স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী বলেন, এমন একটি মুহুর্তে সাফওয়ান সোবহান তাসভীর সাহেব আমার এলাকায় ত্রাণ দিলেন যখন গরিব মানুষেরা দুর্বিসহ অভাবের তাড়নায় হাহাকার করছেন। খাদ্য সামগ্রি পেয়ে আমার এলাকার গরিব মানুষেরা বেশ খুশি হয়েছেন।

এদিকে ওইদিন বিকাল ৩টা থেকে শুরু হয় উপজেলার ইছাখালী ইউনিয়ন পরিষদ এলাকায় খাদ্য সামগ্রি বিতরণ। সেখানেও জাতীয় শোক দিবসের উপহার পেয়ে খুশি দরিদ্র মানুষেরা। এসময় উপস্থিত ছিলেন শেখ জামাল ধানমন্ডি ক্লাব বসুন্ধরা গ্রুপের কর্মকর্তারা ছাড়াও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়াম্যান নুরুল মোস্তফা, বিএমএসআইএল এর এজিএম নাসির উদ্দিন, খাদ্য সামগ্রি বিতরণের সমন্বয়ক বিসিএলের এইচআরএ ম্যানেজার মো. এনামুল হক।

খাদ্য সামগ্রী বিতরন অনুষ্ঠানে ডেপুটি জেনারেল ম্যানেজার পিএসএস এন্ড এ্যানভায়রনমেন্ট ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সাধারণ সম্পাদক ফয়েজুর রহমান বলেন, চলমান সংকট কাটিয়ে ওঠা পর্যন্ত দেশব্যাপী আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি সাফওয়ান সোবহান তাসভীর স্যারের পক্ষ থেকে উপহার হিসেবে এসব খাদ্য সামগ্রী দেয়া হলো।

তিনি আরও বলেন, অসহায় দুস্থ মানুষের মাঝে নিয়মিত খাবার বিতরণের পাশাপাশি আমরা পরিকল্পনা করছি আরও বড় পরিসরে কিছু করার। দেশ ও মানুষের কল্যাণে যা যা করণীয় আমরা তাই করবো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top