সকল মেনু

উখিয়ায় বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

হটনিউজ ডেস্ক:

কক্সবাজারের উখিয়ায় বৃহস্পতিবার বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম লুৎফুর রহমান ওরফে লুতুয়া (৪০)। এ ঘটনায় বিজিবির দুই সদস্য আহত হয়েছেন।

বিজিবি জানিয়েছে, লুৎফুর রহমান উখিয়ার পালংখালী ইউনিয়নের নলবনিয়া গ্রামের বাসিন্দা জালাল আহমদের ছেলে। তিনি মাদক কারবারি ও ডাকাতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। লুৎফুরের বিরুদ্ধে ডাকাতি, মাদক, অস্ত্র, নারী ও শিশু নির্যাতন, মারামারিসহ বিভিন্ন ঘটনায় এক ডজন মামলা রয়েছে।

কক্সবাজার ৩৪ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ প্রথম আলাকে বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় উখিয়ার নলবনিয়া চিংড়ি খামার এলাকায় বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা ও একটি একনলা বন্দুক উদ্ধার করা হয়েছে।

আলী হায়দার আজাদ আরও বলেন, বিজিবির একটি দল নিয়মিত টহলের অংশ হিসেবে চিংড়ি খামার এলাকায় যায়। এ সময় পথে সন্দেহভাজন কয়েকজনকে থামার সংকেত দেওয়া হলে তারা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি চালায়। এতে বিজিবির দুজন সদস্য আহত হন। আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে তারা আঞ্জুমানপাড়া এলাকা দিয়ে প্যারাবনের দিকে পালিয়ে যায়। এরপর বিজিবি সদস্যরা ওই এলাকায় তল্লাশি চালিয়ে ৫০ হাজার ইয়াবা ও একটি একনলা বন্দুকসহ গুলিবিদ্ধ লুৎফুরকে উদ্ধার করেন। পরে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক রঞ্জন বড়ুয়া রাজন বলেন, গুলিবিদ্ধ অবস্থায় একজনকে হাসপাতালে এনেছেন বিজিবির সদস্যরা। তবে হাসপাতালে আনার আগেই ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। বিষয়টি উখিয়া থানা–পুলিশকে অবহিত করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হবে।

লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বলেন, এ ঘটনায় মামলা করার প্রক্রিয়া চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top