সকল মেনু

আমিরাতের দুই ক্রিকেটার নিষিদ্ধ

হটনিউজ ডেস্ক:

সংযুক্ত আরব আমিরাতের দুই ক্রিকেটার আমির হায়াত এবং আশফাক আহমেদকে নির্বাসিত করেছে আইসিসি। দুজনেকেই ৮ বছর করে এই সাজা দেওয়া হয়েছে। গত বছর ১৩ সেপ্টেম্বর তাদের বিরুদ্ধে এক ভারতীয় জুয়াড়ির থেকে টাকা নেওয়ার অভিযোগ উঠেছিল।

আইসিসি জানায়, ‘১৩ সেপ্টেম্বর থেকেই দুজনের নির্বাসনের দিন ধরা হবে। ২০১৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে তারা এই কাণ্ড ঘটায়।’

আমির এবং আশফাক, দুজনের জন্মই পাকিস্তানে। ম্যচ ফিক্সিংয়ের জন্য তারা এক ভারতীয় জুয়াড়ির কাছ থেকে প্রায় ৩ লক্ষ ৫ হাজার রুপি নিয়েছিলেন। সেই ভারতীয় জুয়াড়িকে তারা ‘ওয়াই’ বলে সম্বোধন করেন। আসিসির দুর্নীতি দমন শাখার কর্তা স্টিভেন রিচার্ডসন জানিয়েছেন, ‘ওয়াই’ নামক এই ব্যক্তির নাম কিছুদিন ধরেই কানে আসছিল।

জানা গেছে, বেশ কিছু ক্রিকেটারকেই প্রভাবিত করার চেষ্টা করেছেন এই ব্যক্তি।

আরও জানা গেছে, সোশ্যাল সাইটের মাধ্যমে ‘ওয়াই’ নামের ওই জুয়াড়ির সঙ্গে আমির এবং আশফাকের যোগাযোগ হয়েছিল। দেখা হওয়ার কথা থাকলেও সেটা সম্ভব হয়নি বলে। আইসিসি চায়, এই শাস্তি অন্য ক্রিকেটারদের কাছে দৃষ্টান্ত হয়ে উঠুক।

উল্লেখ্য, আমির একজন মিডিয়াম পেসার এবং আশফাক ব্যাটসম্যান। তাদের বিরুদ্ধে দুর্নীতির সম্বন্ধে না জানানো, অনিয়ম, খেলার ফলাফলের ওপর প্রভাব খাটানো এবং দামি উপহার নেওয়ার অভিযোগ আনা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top