সকল মেনু

বিএনপি জনগণের সম্পদ লুণ্ঠনকারী রাজনৈতিক দল : ওবায়দুল কাদের

হটনিউজ ডেস্ক :

সংকটের অক্টোপাস বিএনপিকে জেঁকে ধরেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিএনপি এ দেশের ব্র্যান্ডেড অত্যাচারী এবং জনগণের সম্পদ লুণ্ঠনকারী রাজনৈতিক দল—এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি বর্তমানে যেমন হতাশাগ্রস্ত, তেমনই (তাদের) ভবিষ্যতও কুয়াশাচ্ছন্ন। ওবায়দুল কাদের আজ শনিবার সকালে তাঁর সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংকালে এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ‘নেতাদের হঠকারিতায় তাদের (বিএনপির) রাজনীতি এখন গভীর খাদের প্রান্তে অবস্থান করছে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনে করেন, বিএনপি তাদের ব্যর্থতা ঢাকতে আবোলতাবোল বকছে এবং সরকারের বিরুদ্ধে অবিরাম মিথ্যাচারের ভাঙা রেকর্ড বাজিয়ে যাচ্ছে।

সরকারের বিরুদ্ধে বিষোদগার না করলে বিএনপির পেটের ভাত হজম হয় না বলেও মন্তব্য করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

‘দেশে এখন চরম দুঃসময় চলছে’—বিএনপির মহাসচিবের এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘দেশ নয়, চরম দুঃসময় চলছে এখন বিএনপির রাজনীতিতে।’

শীর্ষ নেতৃত্বের প্রতি আস্থাহীনতা, সিদ্ধান্তহীনতা, নির্বাচনবিমুখতা এবং অগণতান্ত্রিক চর্চা বিএনপিকে দিন দিন জনবিচ্ছিন্ন করছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, নেতাকর্মীদের হতাশাকে দীর্ঘায়িত করেছে এবং নেতিবাচক ও অপরাজনীতিও তাদের জনবিচ্ছিন্ন করে তুলছে।

‘সরকার জনগণের ওপর অত্যাচার চালাচ্ছে’—বিএনপি নেতাদের এই বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এটা তাদের চিরাচরিত কল্পিত অভিযোগের ফানুস ওড়ানো নিত্যদিনের রুটিন।

এদিকে, করোনা সংক্রমণের ব্যাপকতায় সরকার আগামী সোমবার থেকে দেশব্যাপী কঠোর লকডাউনের ঘোষণা দিয়েছে জানিয়ে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী মহামারির এই আগ্রাসী রূপ ঠেকাতে এবং নিজের সুরক্ষায় সচেতনতার সর্বোচ্চ নজির স্থাপন করার আহ্বান জানিয়েছেন।

সেতুমন্ত্রী বলেন, স্বাস্থ্যবিধি না মেনে একগুঁয়েমি এবং অবাধ চলাচল পরিস্থিতিকে জটিল থেকে জটিলতর করে তুলছে। তাই, এ অবস্থায় ঘরে ঘরে সচেতনতার দুর্ভেদ্য দুর্গ গড়ে তুলতে হবে।

সামান্য অবহেলায় জীবন বিপন্ন হতে পারে উল্লেখ করে ওবায়দুল কাদের মানুষের জীবনের সুরক্ষায় সরকারের নেওয়া সিদ্ধান্ত কঠোরভাবে প্রতিপালনে জন্য সবার প্রতি আহ্বান জানান।

এ ছাড়া সড়ক পরিবহণ মন্ত্রী বলেন, প্রশাসন ও পুলিশকে ফাঁকি দেওয়া যায়, কিন্তু মৃত্যুকে ফাঁকি দেওয়া যায় না। তাই, স্বাস্থ্যবিধির প্রতি অবহেলা আমাদের জীবন থেকে ছিটকে দিতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top