সকল মেনু

সোমবার ভারী বর্ষণসহ ২ নম্বর সংকেত

হটনিউজ ডেস্ক:

রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে রোববার (০৬ জুন) ভারী থেকে ভারী বর্ষণ হয়েছে। আগামীকাল সোমবারও (০৭ জুন) ঢাকা, রাজশাহী, রংপুর, বরিশাল, সিলেট, খুলনা, চট্টগ্রাম ও ময়মনসিংহ এলাকায় বজ্রপাতসহ ঝড়ো বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে। একইসঙ্গে নদী বন্দর অঞ্চলে ২ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

রোববার (৬ জুন) বিকেলে আবহাওয়াবিদ শাহনাজ সুলতানা বলেন, ঢাকায় বৃষ্টি হয়েছে আজ, আগামীকালও থেমে থেমে বৃষ্টি হতে পারে। তবে একটানা বৃষ্টির সম্ভাবনা নেই।

তিনি বলেন, রাজশাহীসহ আশপাশের কিছু অঞ্চল ছাড়া দেশের বিভিন্ন জেলায় ঝড়ো হাওয়াসহ বজ্র অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব অঞ্চলে নদী বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। কোথাও কোথাও ঝড়ের গতি ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার পর্যন্ত হতে পারে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। এছাড়া ফরিদপুর, দিনাজপুর ও নীলফামারী অঞ্চলসহ রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু দাবদাহ কিছুটা প্রশমিত হতে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ঈশ্বরদীতে ৩৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ঢাকায় ১১৮ মিলিমিটার। দেশের বিভিন্ন অঞ্চলেও গতকাল থেকেই বৃষ্টিপাত হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top