সকল মেনু

ভ্যাকসিন নিলেই পাবেন বিয়ার: বাইডেন

হটনিউজ ডেস্ক:

যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস আগামী ৪ জুলাই। বিশেষ এই দিবসের আগেই ৭০ শতাংশ প্রাপ্ত বয়স্ক মার্কিনিকে অন্তত করোনা টিকার একটি ডোজ দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। আর সেই লক্ষ্য পূরণে এবার নতুন চমক আনলো মার্কিন প্রশাসন। টিকা নিলেই প্রাপ্তবয়স্করা বিনামূল্যে এক বোতল করে বিয়ার পাবেন। এক ঘোষণায় এ কথা বলেছেন বাইডেন।

তিনি বলেন, ‘করোনার টিকা গ্রহণ করুন এবং বিনামূল্যে বিয়ার নিয়ে যান। মহামারি থেকে মুক্তির উদযাপনে ২১ বছরের উপর সকল ভ্যাকসিন গ্রহিতাদের বিনামূল্যে বিয়ার দেওয়া হবে।’

বাইডেন আরও বলেন, ‘আপনাদের আমার প্রয়োজন। আপনারা আপনাদের পরিবার, বন্ধু, প্রতিবেশি ও সহকর্মীদের ভ্যাকসিন গ্রহণ করতে আগ্রহী করুন। ভ্যাকসিন সেন্টারে নিয়ে আসতে সাহায্য করুন। এর সুবিধাগুলো নিয়ে তাদের সঙ্গে বিস্তারিত আলোচনা করুন। অনেক মার্কিনি এসব সামাজিক কার্যক্রমে নেমেছেন। আপনারাও নামুন।’

জানা যায়, পুরো জুন মাসকে পদক্ষেপ গ্রহণের মাস বলে ঘোষণা করেছেন বাইডেন। চলতি মাসে যত বেশি সংখ্যক মানুষকে সম্ভব টিকা দেওয়া হবে বলে ঘোষণা করেছেন। সাধারণ মানুষের মধ্য থেকে করোনার টিকা নেওয়ার বিষয়ে যে অনিহা রয়েছে, তা দূর করতে ইতোমধ্যেই যুক্তরাষ্ট্রে শুরু হয়েছে এমন একাধিক লোভনীয় প্রস্তাব। কোথাও আর্থিক উপহার দেওয়া হচ্ছে, কোথাও দেওয়া হচ্ছে স্পোর্টস টিকিট। আবার কোনও কোনও অফিস কর্মচারিদের বেতনসহ ছুটিও দিচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top