সকল মেনু

বাংলাদেশ জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে বিশেষ অবদান রাখছে : পররাষ্ট্রমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

শান্তিরক্ষীরা আমাদের শান্তির দূত মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশ জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে বিশেষ অবদান রাখছে। এটা আমাদের জন্য গৌরবের। তারা বাংলাদেশকে শান্তিকামী দেশ হিসেবে বিদেশে ব্র্যান্ডিং ও শান্তিপূর্ণ বিশ্ব গঠনে অবদান রাখছেন।

শনিবার (২৯ মে) শান্তিরক্ষী দিবস উপলক্ষে আয়োজিত র‍্যালির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস উপলক্ষে রাজধানীর তেজগাঁও বিএএফ সেন্ট্রাল মসজিদের সামনে এ র‍্যালির আয়োজন করা হয়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে বিশেষ অবদান রাখছে। এটা আমাদের জন্য গৌরবের। বর্তমানে জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীতে ৮টি দেশে প্রায় সাড়ে ৬ হাজার বাংলাদেশের শান্তিরক্ষী রয়েছে।

তিনি বলেন, আমাদের শান্তিরক্ষীরা বিশ্বের বেশ কয়েকটি চ্যালেঞ্জিং স্পটে মোতায়েন রয়েছে। সেখানে তারা স্থানীয় জনগণের সঙ্গে নিবিড়ভাবে শান্তি, নিরাপত্তা ও মানবাধিকার রক্ষার পাশাপাশি বেসামরিক নাগরিকদের নিরাপত্তাসহ বহুমুখী ভূমিকা পালন করছে। এমনকি বিশ্বব্যাপী মহামারি চলাকালেও আমাদের শান্তিরক্ষীরা নির্ভয়ে বিভিন্ন শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করে চলেছে।

অনুষ্ঠানে বেলুন ও সাদা পায়রা উড়িয়ে শান্তিরক্ষী র‍্যালির উদ্বোধন করা হয়। প্রতিবছর ২৯ মে বিশ্বজুড়ে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস পালিত হয়ে থাকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top