সকল মেনু

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক

হটনিউজ ডেস্ক:

ঘূর্ণিঝড় ইয়াস, বৈরি আবহাওয়া ও পদ্মা নদী উত্তাল থাকায় মুন্সীগঞ্জের শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে টানা ৪০ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকার পর শুক্রবার (২৮ মে) সকাল থেকে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। এতে মানুষের দুর্ভোগ কমেছে। বৃহস্পতিবার রাত ৯টা থেকে পদ্মার পরিস্থিতি যাচাইয়ের জন্য দুটি ফেরি চলাচল করছে।

সকাল সাড়ে ৮ টায় এ তথ্য জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীন নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসির) ব্যবস্থাপক (ব্যাণিজ্য) ফয়সাল আহমেদ।

এর আগে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে উত্তাল হয়ে উঠে পদ্মা। ফলে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে মঙ্গলবার (২৫ মে) বিকাল সাড়ে ৫টা থেকে লঞ্চ চলাচল ও বুধবার (২৬ মে) ভোর ৬টা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়।

বিআইডব্লিউটিসির ব্যবস্থাপক (ব্যাণিজ্য) ফয়সাল আহমেদ বলেন, ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে পদ্মা উত্তাল থাকায় গত বুধবার (২৬ মে) সকাল ৬টা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন (বিআইডব্লিউটিএ) কর্তৃপক্ষ।

শিমুলিয়া ঘাট সুপার কাজী মফিজুল ইসলাম জানান, বহরের ১৮টি ফেরি মধ্য এখন ১৫টি ফেরি চলাচল করছে। অপর ৩টি ফেরির মধ্যে ‘শাহ মখদুম’ সকাল পৌনে ৮টার দিকে যানবাহনসহ মাঝ নদীতে বিকল হয়ে ঘাটে ফিরে আসে। বিকল রয়েছে ডাস্প ফেরি লেন্টিং। এছাড়া রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরকে পাটুরিয়ায় পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top