সকল মেনু

খালেদা জিয়ার প্রক্রিয়া শেষ হলেই পাবেন এমআঅরপি পাসপোর্ট

হটনিউজ ডেস্ক:

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মেশিন রিডেবল পাসপোর্টের(এমআরপি) ২০১৯ সালে মেয়াদ উত্তীর্ন হওয়ায় তাঁর পক্ষে নাম প্রকাশ্যে অনিচ্ছুক গতকাল বৃহস্পতিবার আগারগাঁয়ে রি-ইস্যুর আবেদন জমা দিয়েছেন।

এদিকে পাসপোর্টের সর্বশেষ অবস্থা সর্ম্পকে জানতে চাইলে পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল আইয়ুব চৌধুরী বলেন আমরা গতকাল বৃহস্পতিবার তাঁর আবেদন আমরা পেয়েছি। তবে তার কার্যক্রম চলমান রয়েছে। আশা করছি প্রক্রিয়া শেষ হলেই পাসপোর্ট পাবেন খালেদা জিয়া।

উল্লেখ যে,খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিতে পরিবারের পক্ষ থেকে এদিন পাসপোর্টের মেয়াদ বাড়াতে (রি-ইস্যু) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়।

বিএনপি সূত্রে এসব তথ্য মিলেছে।পাসপোর্ট অধিদপ্তর সূত্র জানায়, বর্তমানে মেশিন রিডেবল পাসপোর্টর (এমআরপি)আবেদন অতিজরুরী বলতে জরুরী কেউ চিকিৎসা করাতে দেশের বাইরে যেতে চাইলে উপযুক্ত কাগজপত্রের ভিত্তিতে জমা নেওয়া হচ্ছে।

ই-পাসপোর্ট আবেদন জমা নেওয়া ও বিতরণ করা হচ্ছে। গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়। এরপর থেকে গুলশানের বাসা ‘ফিরোজায়’ চিকিৎসা চলতে থাকে। আক্রান্তের ১৪ দিন পরও করোনা টেস্ট করা হলে ফল আবারও পজিটিভ আসে। এরপর কিছু পরীক্ষার জন্য তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। প্রথম দফায় পরীক্ষা করে বাসায় ফেরার পর দ্বিতীয় দফায় ২৭ এপ্রিল তাকে হাসপাতালে নেওয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top