সকল মেনু

কারও ক্ষমতা থাকলে মসজিদ-মাদ্রাসায় হাত দিয়ে দেখাক: শামীম ওসমান

অনলাইন ডেস্ক

আমি একা আছি, কারও ক্ষমতা থাকলে মসজিদ-মাদ্রাসায় হাত দিয়ে দেখাক বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান। শনিবার রাতে নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়নে ওলামা পরিষদ আলীরটেকের উদ্যোগে আয়োজিত ওয়াজ-মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শামীম ওসমান বলেন, আমি চুপ করে থাকলে আমার মৃত্যুর পর আল্লাহ আমাকে ধরবেন যে ‘আমি তোকে বানাইসি তুই কী করসোস’।

তিনি বলেন, আল্লাহ সম্মান প্রদানকারী এবং আল্লাহই সম্মান কেড়ে নিতে পারেন। সেই আল্লাহর ঘরে যদি আঘাত আসে আর আমি চুপ করে বসে থাকি তাহলে মৃত্যুর পর আমাকে তার জবাব দিতে হবে। নারায়ণগঞ্জে কিছু ঘটনা ঘটছে। আমি ভেবেছিলাম কিছুই বলবো না। আমি আজকেও পুরোটা বলবো না, কিছুটা বলবো। অনেক কিছু দেখছি, কিছু বলছি না। অনেক আলেম প্রতিবাদ করেছেন। আবার অনেক আলেম চুপ করে বসেও আছেন। যারা সংখ্যালঘু তাদের রক্ষার দায়িত্ব মুসলমানদের। ওয়াকফার সম্পত্তি যেমন রেজিস্ট্রার হয় না তেমনি দেবোত্তর সম্পত্তিও রেজিস্ট্রার হয় না।

তিনি বলেন, ভোটের আগে অনেকে গরিবের গালে গাল লাগিয়ে ছবি তোলেন। তখন গরিবের ঘামের গন্ধ লাগে না। আর ভোট শেষ হলেই, ‘রাস্তায় হকার আছে। পিটাও সবারে’। আল্লাহ সাক্ষী, আমি সেদিন দেখলাম হকারদের মারছে। আমি রাস্তায় পাড়া দিলে দশ হাজার লোক এক লাখ হতে সময় লাগে না। কিন্তু আমি বেইমানি করেছি, যাই নি। নিজের কাছে যখন অসহায় লেগেছে আমি শুধু দুই রাকাত নফল নামাজ আদায় করেছি আর আল্লাহর কাছে দোয়া করেছি। এসব করবেন না। কোরআনে নামাজ পড়ার কথা যতবার আছে তার চেয়ে বেশি আছে মানুষকে খাবার দেয়ার কথা। তাদের বাসায় যখন বাচ্চারা ক্ষুধায় কান্না করবে আর তার মা যখন আল্লাহকে ডাকবে সেই ‘হাক’ খুব মারাত্মক। ধ্বংস হয়ে যাবে সব।

এ সময় নিজের মৃত ভাই, বাবা ও মায়ের জন্য দোয়া চান। পাশাপাশি তার পরিবারের সুস্থতা কামনা করে সকলের কাছে দোয়া প্রার্থনা করে বলেন, আমার হাত আল্লাহ ফিরিয়ে দিতে পারে কিন্তু আপনারা হাত তুললে কারও না কারও উসিলায় আল্লাহ আমাকে কবুল করবেন।

মাহফিলে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা শাহ নিজাম, জাহাঙ্গীর, ওলামা পরিষদ নেতা মাওলানা ফৌরদাসুর রহমানসহ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top