সকল মেনু

সফরে এসে বাংলাদেশকে যে উপহার দেবেন মোদি

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে মুজিববর্ষ উদযাপন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ঢাকা আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ২৬ মার্চ তাঁর ঢাকায় আসার কথা রয়েছে।

ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী জানিয়েছেন, ভরতের প্রধানমন্ত্রী নরেন্দ মোদি এই সফরে এসে বাংলাদেশকে ১০৯টি অ্যাম্বুলেন্স উপহার দেবেন।

আজ বুধবার (১৭ মার্চ) পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করতে এসে ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী এ কথা বলেন।

২৬ মার্চ বিমানবন্দরে গার্ড অব অনার দেয়া হবে ভারতীয় প্রধানমন্ত্রীকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে অভ্যর্থনা জানাবেন।

মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করবেন নরেন্দ্র মোদি। পরে জাতীয় প্যারেড গ্রাউন্ডে গেস্ট অব অনার হিসেবে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ভারতীয় প্রধানমন্ত্রী বক্তব্য দেবেন।

২৭ মার্চ নরেন্দ্র মোদি টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধ পরিদর্শন করে শ্রদ্ধা নিবেদন করবেন। এছাড়া সাতক্ষীরা ও গোপালগঞ্জে দুটি মন্দির পরিদর্শন করবেন তিনি।

সব শেষে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে ২৭ মার্চ রাতে দিল্লির উদ্দেশে ঢাকা ছাড়বেন ভারতের প্রধানমন্ত্রী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top