সকল মেনু

৪২ কেজি হরিণের মাংসসহ বাবা-ছেলে গ্রেপ্তার

হটনিউজ ডেস্ক:

বাগেরহাটের রামপাল থেকে হরিণের ৪২ কেজি মাংস ও তিনটি মাথাসহ বাবা-ছেলেকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার ভোরে রামপাল উপজেলা বগুড়া নদীর চর থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন বাগেরহাটের রামপাল উপজেলার গোবিনাথপুর গ্রামের আব্দুর রহমান শেখ ও তার ছেলে মোস্তাকিন শেখ। তাদের বিরুদ্ধে রামপাল থানায় বন্যপ্রাণি সংরক্ষণ আইনে একটি মামলাও করা হয়েছে। দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এই তথ্য জানান বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মীর মো.শাফিন মাহমুদ।

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মীর মো.শাফিন মাহমুদ জানান, গোপণ সংবাদে খবর পেয়ে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল রামপাল উপজেলার বগুড়া নদীর চরে সুন্দরবন থেকে শিকার করে নিয়ে আসা ৪২ কেজি হরিণের মাংসসহ ওই বাবা-ছেলেকে গ্রেপ্তার করেছে।

জিজ্ঞাসাবাদে তারা জানান, গত সোমবার সুন্দরবন থেকে ফাঁদ পেতে অন্তত তিনটি চিত্রল হরিণ শিকার করে এই শিকারীরা। পরে তারা এই হরিণগুলো জবাই করে লোকালয়ে বিক্রির জন্য নিয়ে আসে বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তবে, এই হরিণের চামড়া তারা কি করেছে তা স্বীকার করেনি।

এই চক্রে আরও কয়েকজন জড়িত রয়েছে। তাদের ধরার চেষ্টা চলছে। সুন্দরবনের জীববৈচিত্র সংরক্ষণে পুলিশ সব সময় তৎপর রয়েছে বলে জানান পুলিশ সুপার।

এর আগে গত ৭২ ঘণ্টায় বাগেরহাটের শরণখোলা ও মোংলা উপজেলা থেকে একটি হরিণের মাথা ৬৭ কেজি মাংসসহ চারজনকে গ্রেপ্তার করে কোস্টগার্ড ও বনবিভাগ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top