সকল মেনু

দৃশ্যমান হচ্ছে পদ্মার সংযোগ সেতুও

পদ্মা সেতুর সংযোগ সেতুও এখন দৃশ্যমান। সংযোগ সেতুতে নিচে রেল এবং উপরে যানবাহন চলাচল উপযোগী করার কাজ চলছে সমানে। জাজিরা প্রান্তের সব গার্ডার বসানোর পর সংযোগ সেতুটি পুরোপুরি দৃশ্যমান হয়েছে। আর মাওয়া অংশেও বেশিরভাগ গার্ডার বসে গেছে।

মূল সেতুর পাশাপাশি সংযোগ সেতুর কাজও এগিয়ে যাওয়ায় খুশি পদ্মা পাড়ের মানুষ। স্থানীয় একজন জানান, আমর’া খুব দ্রুত পদ্মা সেতু দিয়ে চলাচল করতে পারবো। এতে আমরা খুবই খুশি।

নিজস্ব অর্থায়নে নির্মিত পদ্মা সেতু দৃশ্যমান হওয়ায় বাঙালি জাতি বিশ্ব দরবারে বিশেষ এক উচ্চতায় পৌঁছেছে। আর এই কাজে সম্পৃক্ত থাকতে পেরে খুশি নির্মাণ শ্রমিকরাও।

পদ্মা সেতুতে কর্মর’ত শ্রমিক জানান, আমরা যারা এই সেতুতে কাজ করছি, তারা মনোযোগী হয়ে করছি। কারণ এটা আমা’দের সম্পদ, যা বিশ্বের বুকে বাংলাদেশের সুনাম বয়ে আনবে।

সুউচ্চ মূল সেতুর সাথে সড়কের ঢাল মিলাতে তৈরি করা হচ্ছে সংযোগ সেতু। চার লেনের পদ্মা সেতুর সাথে মিশে গিয়ে এই সংযোগ সেতু দুই লেন করে এক্সপ্রেসওয়ের সাথে এবং রেললাইনের সাথে যুক্ত হচ্ছে।

এ বি’ষয়ে পদ্মা বহু’মুখী সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী সৈয়দ রজব আলী জানান, আনুষ’ঙ্গিক কাজের মধ্যে কিছু ঢালাই কাজ বাকি রয়েছে। যা খুব দ্রুত সম্পন্ন করা হবে জাজিরা প্রান্তে। আর মাওয়া প্রান্তের গার্ডার স্থাপনের কাজ চলমান রয়েছে। এগু’লোও দ্রুত সম্পন্ন হবে।

সংযোগ সেতুর অগ্রগতি ৭৯ শতাংশ। ৪১৪টি টি-গার্ডার তৈরি শেষ। বাকি ২৪টি তৈরির কাজ চলছে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top