সকল মেনু

নানির মামলায় দুই শিশুর মা জামিন পেলেন

নানির করা মামলায় সেই দুই শিশুর মাকে জামিন দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে তাদের বাবাকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

আজ বুধবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

‘আদালতের বারান্দায় দুই শিশুর কান্না, বিচারের বাণী কাঁদল নিভৃতে’ শিরোনামে একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত প্রতিবেদন হাইকোর্টের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী মনিরুজ্জামান আসাদ, শিশির মনির ও কুমার দেবুল দে।

পরে আদালত শুনানি নিয়ে শিশু দুটির মাকে দ্রুত মুক্তির নির্দেশ দেন এবং বাবার জামিনের বিষয়টি বিচারিক আদালতকে বিবেচনা করতে বলেন। জামিনের আদেশটি দ্রুত ই-মেইল ও ফ্যাক্সে পাঠানোর নির্দেশ দেন হাইকোর্ট।

আবেদনকারী আইনজীবী শিশির মনির বলেন, ‘হাইকোর্টের আদেশের সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট ম্যাজিস্ট্রেট আদালতের সঙ্গে যোগাযোগ করি। ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ জানিয়েছেন, উচ্চ আদালতের নির্দেশে মাকে মুক্তি দিতে এখন ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

মামলার বিবরণ থেকে জানা যায়, শিশু দুটির নানি মোমেনা বেগম পারিবারিক কলহের জেরে নিজের মেয়ে ওয়াসিমা বেগম ও জামাতা তোফায়েলের বিরুদ্ধে চুরি ও মারধরের অভিযোগে বংশাল থানায় মামলা করেন। এ মামলায় গত শুক্রবার থেকে কারাগারে শিশু দুটির মা-বাবা।

এমন বাস্তবতায় আড়াই বছরের ইয়াছিন ও সাড়ে তিন বছরের টুম্পাকে দেখার কেউ নেই। এ কারণে গতকাল শিশু দুটিকে নিয়ে ম্যাজিস্ট্রেট কোর্টে হাজির হন প্রতিবেশীরা। কিন্তু আদালত মা-বাবাকে জামিন দেননি। বিষয়টি নিয়ে খবর প্রচারিত হয়। এটিই বুধবার নজরে আনা হলে হাইকোর্ট মাকে জামিন দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top