সকল মেনু

পদ্মায় জেলের জালে ধরা পড়ল বিশাল ২ বাগাড়

হটনিউজ ডেস্ক:

রাজশাহীর বাঘা উপজেলার পদ্মায় মৎস্যজীবীর জালে ধরা পড়েছে ৩৪ কেজি ওজনের দুটি বাগাড় মাছ। মাছ দুটির মূল্য ধরা হয়েছে ২৭ হাজার ২০০ টাকা।

শনিবার সকাল সাড়ে ৫টার দিকে উপজেলার মীরগঞ্জের পদ্মায় দুই ভাই আনার মণ্ডল ও আফজাল মণ্ডলের জালে ওই মাছ দুটি ধরা পড়ে।

জানা যায়, উপজেলার মীরগঞ্জ ভানুকর গ্রামের রয়েজ মণ্ডলের ছেলে আনার মণ্ডল ও আফজাল মণ্ডল। তারা ভিন্ন দুটি নৌকায় পদ্মা নদীতে মাছ ধরছিলেন। এ সময় আনার মণ্ডলের জালে ১৭ কেজি ও তার ছোট ভাই আফজাল মণ্ডলের জালে ১৫ কেজি বাগাড় মাছ ধরা পড়ে।

পরে মাছ দুটি বিক্রয়ের জন্য মীরগঞ্জ বাজারে নেয়া হয়। এ সময় মাছ দুটি দেখার জন্য উৎসুক জনতার ভিড় জমাতে থাকে। মাছ দুটি ৮০০ টাকা কেজি দরে কেটে বিক্রি করা হয়। যার মূল্য ২৭ হাজার ২০০ টাকা।

জেলে আনার মণ্ডল জানান, দীর্ঘদিন থেকে পদ্মায় জাল দিয়ে মাছ ধরি। হঠাৎ আমার জালে বড় একটি মাছটি ধরা পড়ে। পরে জানতে পারি ছোট ভাই আফজালের জালেও আরেকটি মাছ ধরা পড়েছে। তবে মাছ দুটি স্থানীয় মীরগঞ্জ বাজারে নিয়ে গেলে ৮০০ টাকা কেজি দরে বিক্রি করেছি। এর আগেও এধরনের মাছ পেয়েছি।

বাঘা উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম জানান, জেনেছি পদ্মা নদীতে এবার বড় বড় বাগাড় মাছ ধরা পড়ছে। জেলেরা এ জাতীয় মাছগুলো অন্য মাছের চেয়ে বেশি দামেও বিক্রি করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top