সকল মেনু

যুক্তরাষ্ট্র-বাংলাদেশের সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে : রাষ্ট্রপতি

হটনিউজ ডেস্ক:

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন এবং দেশটির ইতিহাসে প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

আজ রোববার এক বিবৃতিতে রাষ্ট্রপতি এই অভিনন্দন জানান বলে রাষ্ট্রপতি প্রেস সচিব জয়নাল আবেদিন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সময় শনিবার সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ইতিহাস গড়ে যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। তুমুল প্রতিদ্বন্দ্বিতা, অনেক নাটকীয়তা আর রূদ্ধশ্বাস শেষে আসে এই জয়। সেইসঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম কৃষ্ণাঙ্গ ও ভারতীয় বংশোদ্ভূত নারী হিসেবে ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন কমলা হ্যারিস।

দীর্ঘ প্রায় ৫০ বছরের রাজনৈতিক জীবনে অনেকদিন থেকেই হোয়াইট হাউসে যাওয়ার স্বপ্ন দেখে আসছিলেন বাইডেন। এবার সেই স্বপ্নপূরণ হলো ৭৭ বছর বয়সী বাইডেনের। তিনি আগামী জানুয়ারি মাসে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন।

এই জয়ের পর জো বাইডেনকে অভিনন্দন বার্তা পাঠান রাষ্ট্রপতি আবদুল হামিদ।

অভিনন্দন বার্তায় রাষ্ট্রপতি বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বিরাজমান সম্পর্ক অত্যন্ত চমৎকার উল্লেখ করে বলেন, ‘যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্টের নেতৃত্বে দুই দেশের মধ্যে বিরাজমান সম্পর্ক আগামীদিনে আরো নতুন উচ্চতায় পৌঁছাবে এবং ব্যবসা-বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে সম্প্রসারিত হবে।’

আবদুল হামিদ যুক্তরাষ্ট্রের বিজয়ী প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্টের সাফল্য, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top