সকল মেনু

তুচ্ছ ঘটনায় বাবা-মাসহ পরিবারের চারজনকে গলাকেটে হত্যা

হটনিউজ ডেস্ক:

বিশ্ববিদ্যালয়ে যাওয়ার কথা বলে ঘোরাঘুরি করতেন কানাডা প্রবাসী বাংলাদেশি বংশোদ্ভূত মিনহাজ জামান (২৪)। আর এ বিষয়টি প্রকাশ হয়ে যাওয়ার পরিস্থিতি তৈরি হওয়ায় নিজের বাবা, মাসহ পরিবারের চার সদস্যকে গলাকেটে হত্যা করেন।

এ অপরাধে দেশটির আদালত মিনহাজ জামানকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। একই সঙ্গে আগামী ৪০ বছরের জন্য মিনহাজের প্যারোল রহিত করা হয়েছে।

শুক্রবার (৭ নভেম্বর) এ খবর প্রকাশ করেছে কানাডার টরোন্টো সান পত্রিকা।

জানা গেছে, লিন্ডসে অন্টারিওর একটি কারেকশন সেন্টারে অবস্থানরত মিনহাজকে ভিডিওর মাধ্যমে রায় পড়ে শুনানো হয়। রায় ঘোষণার সময় সে নির্বিকার ছিল এবং কোনো প্রতিক্রিয়া প্রকাশ করেনি।

রায় ঘোষণার সময় বিচারক বলেন, নিষ্ঠুর, নৃশংস, ঠাণ্ডা মাথায় এবং অনুভূতিহীন- এসব শব্দ’ সহিংস এই ঘটনার ভয়াবহতা বর্ণনায় যথেষ্ট নয়। গলা কেটে একজন মানুষের প্রাণ কেড়ে নেওয়ার মতো নিষ্ঠুরতম আর কোনো কাজ হতে পারে না। মিনহাজ জামান কয়েক ঘণ্টার ব্যবধানে চার চারবার এই নৃশংসতম কাজটি করেছে।

গত বছরের ২৮ জুলাই মারখামের একটি বাড়িতে মিনহাজ তার বাবা মনিরুজ্জামান, মা মমতাজ বেগম, বোন মেলিসা জামান এবং বাংলাদেশ থেকে বেড়াতে আসা নানি ফিরোজা বেগমকে গলা কেটে হত্যা করে।

গত ২৪ সেপ্টেম্বর আদালতে হত্যার দায় স্বীকার করে মিনহাজ বলেন, তিনি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা শেষ না করেই যে তা বন্ধ করে দিয়েছেন সেটি পরিবারের সদস্যরা জেনে যাওয়ার উপক্রম হওয়ায় তাদের খুন করেছেন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় থেকে ড্রপ আউট হয়ে যাওয়ার পর সেটি পরিবারের সদস্যদের তিনি জানাননি। বিশ্ববিদ্যালয়ে যাওয়ার কথা বলে শপিংমলে, জিমে ঘুরে ফিরে সময় কাটিয়েছেন। কিন্তু সেটি প্রকাশ হয়ে যাওয়ার পরিস্থিতি তৈরি হলে তিনি তাদের খুন করার সিদ্ধান্ত নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top