সকল মেনু

ভুয়া সাংবাদিক লিটন শিকদারকে আটক করেছে র‌্যাব

নিজস্ব প্রতিবেদক:

সাংবাদিক পরিচয় দিয়ে অসংখ্য মানুষের সঙ্গে প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগে লিটন শিকদার (৪৮) নামের এক ভুয়া সাংবাদিককে আটক করেছে র‌্যাব। সোমবার ভোরে ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলা সদরের একটি ভাড়া বাসা থেকে তাকে আটক করা হয়।

আটক লিটন শিকদার উপজেলার টগরবন্দ ইউনিয়নের আজমপুর গ্রামের সিদ্দিক শিকদারের ছেলে।

র‌্যাব-৮, সিপিসি-২ এর কমান্ডার দেবাশীষ কর্মকার জানান, সোমবার ভোরে ভাঙ্গা উপজেলা সদরের থানার কাছের একটি ভাড়া বাসা থেকে লিটন শিকদারকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে প্রতারণা ও চাঁদাবাজি মামলার চারটি গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। তিনি দীর্ঘদিন ধরে আত্মগোপনে ছিলেন।

তিনি আরও জানান, লিটনের বিরুদ্ধে ফরিদপুর, খুলনা, পাবনা জেলায় চাঁদাবাজি, প্রতারণা, প্রাণনাশের হুমকি, সাইবার অপরাধসহ প্রায় ডজনখানেক মামলা রয়েছে। ফেসবুকে বিভিন্ন ব্যক্তির নামে অপপ্রচার করে গ্রামের সহজ-সরল মানুষকে ব্ল্যাকমেইল করার অভিযোগে তার বিরুদ্ধে ডিজিটাল অ্যাক্ট আইনে মামলা রয়েছে। তাছাড়া রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন থানায় তার বিরুদ্ধে দুই ডজনের বেশি সাধারণ ডায়েরি রয়েছে।

আলফাডাঙ্গা উপজেলার চেয়ারম্যান একেএম জাহিদ হাসান জানান, ‘স্থানীয়দের কাছে লিটন প্রতারক ও ছদ্মবেশী অপরাধী হিসেবে পরিচিত ছিল। সে এলাকার মানুষকে সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরে চাকরি দেয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। নিজেকে সে একটি পত্রিকার সাংবাদিক হিসেবে পরিচয় দিতো’।

আটক লিটন শিকদারকে ডিজিটাল অ্যাক্ট আইনে দায়েরকৃত মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ঢাকায় সিআইডির কাছে হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top