সকল মেনু

বিশ্বের সেরা ধনী ফুটবলার লিওনেল মেসি

হটনিউজ ডেস্ক:

চলতি বছরের সর্বোচ্চ উপার্জনকারী ফুটবলার হিসেবে শীর্ষস্থানে উঠেছেন লিওনেল মেসি।

ফোর্বসের সেরা ধনী ফুটবলারের তালিকায় বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড পেছনে ফেলেছেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে।
মেসির বার্ষিক আয় ১২৬ মিলিয়ন মার্কিন ডলার এবং দ্বিতীয় স্থানে থাকা রোনাল্ডোর আয় ১১৭ মিলিয়ন মার্কিন ডলার।

এবারই প্রথম দ্বিতীয় ফুটবলার হিসেবে আয়ের দিক দিয়ে বিলিয়নিয়ারের ঘরে প্রবেশ করেছেন মেসি। এর আগে প্রথম ফুটবলার হিসেবে এই অঙ্ক স্পর্শ করেন রোনাল্ডো।

মেসি-রোনাল্ডোর পর সর্বোচ্চ আয়ের দিক দিয়ে তৃতীয় স্থানে আছেন প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। চারে তার ক্লাব সতীর্থ কিলিয়ান এমবাপ্পে।

সেরা দশে আছেন তিন ইংলিশ প্রিমিয়ার লিগ তারকা মোহামেদ সালাহ, পল পগবা ও ডেভিড ডি গিয়া।

এ ছাড়া তালিকায় অষ্টম স্থানে আছেন রিয়াল মাদ্রিদের ওয়েলস ফরোয়ার্ড গ্যারেথ বেল। ২০১৯-২০ মৌসুমে তেমন ফরমে না থাকলেও তার আয় ২৯ মিলিয়ন মার্কিন ডলার।

লিভারপুল তারকা সালাহ সর্বোচ্চ আয়ে আছেন পঞ্চম স্থানে। পরের স্থান দখল করেছেন ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার পগবা। দশম স্থানে ওল্ড ট্রাফোর্ডের গোলরক্ষক ডি গিয়া।

বার্সেলোনার ফরাসি ফরোয়ার্ড আঁতোয়া গ্রিজম্যান আছেন সাতে এবং নবম স্থানে বায়ার্ন মিউনিখের রবার্ট লেভানডোভস্কি।

২০১৯ সালেও সর্বোচ্চ আয়ে সেরা তিনে ছিলেন মেসি, রোনাল্ডো ও নেইমার। তবে বড় লাফ দিয়েছেন এমবাপ্পে। এক বছরের ব্যবধানে সাত থেকে ওঠে এসেছেন চারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top