সকল মেনু

তিনমাস ধরে পানি বন্দি নগরকান্দা পৌরসভার শতাধিক পরিবার

হটনিউজ ডেস্ক:

ফরিদপুরের নগরকান্দা পৌরসভার ৭নং ওয়ার্ডের শতাধিক পরিবার দীর্ঘ তিনমাস ধরে পানি বন্দি হয়ে থাকলেও তা দেখার কেউ নেই। দিনের পর দিন এ ওয়ার্ডের ৫ শতাধিক মানুষ বেশ অসহায় অবস্থার মধ্যে দিনযাপন করছে।

সামান্য বৃষ্টিতে ঘরের মধ্যে ঢুকে যাচ্ছে পানি। ঘর থেকে বের হতে পারছেন না অনেকেই। রান্না করা থেকে শুরু করে খাওয়া দাওয়া করতে হচ্ছে ঘরের মধ্যেই। সবচেয়ে বেশি সমস্যার মধ্যে পড়তে হচ্ছে নারী ও শিশুদের। ঘরের মধ্যেই থাকতে হচ্ছে সারাদিন।

টিউবওয়েল গুলো তলিয়ে যাওয়ায় খাবার পানির তীব্র সংকট চলছে। নগরকান্দা পৌরসভার উপ-শহর হিসাবে পরিচিত ৭নং ওয়ার্ডের এমন অবর্ণনীয় দুর্দশার প্রতিকার চেয়ে স্থানীয়রা বারবার পৌর কর্তৃপক্ষের দ্বারস্থ হলেও তাদের কোন কথাই শুনছেন না কর্তৃপক্ষ।
দীর্ঘদিন ধরে পানি বন্দি হয়ে মানবেতর ভাবে দিন যাপন করায় পানি নিষ্কাশনে এগিয়ে এসেছে লন্ডন প্রবাসী, স্থানীয় মিনারগ্রামের বাসিন্দা মাসুদুর রহমান। তার প্রচেষ্টায় গত কয়েকদিন ধরে দুটি সেচ পাম্পের মাধ্যমে পানি নিষ্কাশন করা হচ্ছে।

স্থানীয়রা জানান, নগরকান্দা পৌরসভার সবচে অবহেলিত হচ্ছে ৭নং ওয়ার্ডটি। এই ওয়ার্ডটি পৌর কার্যালয় থেকে সামান্য দুরে হলেও নজর নেই কর্তৃপক্ষের। বিগত দিনে পৌর এলাকার অন্যান্য ওয়ার্ডে কিছুটা উন্নয়নের কাজ হলেও বিমাতাসূলভ আচরণের শিকার হয়েছে এই ওয়ার্ডের বাসিন্দারা।

স্থানীয়দের অভিযোগ, পৌরসভার কোনো সুযোগ-সুবিধাই পাওয়া যাচ্ছে না। এই ওয়ার্ডের কোথাও ড্রেন ও পানির লাইন নেই। রাস্তাগুলোরও বেহালদশা। স্থানীয় বাসিন্দা স্কুল শিক্ষক এস এম মোক্তার হোসেন বলেন, পৌর সভার নিয়মিত খাজনা ও ট্যাক্স দেওয়া হয়। কিন্তু কোনো উন্নয়ন নেই। ড্রেন না থাকায় অল্প বৃষ্টিতে পানিতে সয়লাব হয়ে যায় গোটা এলাকা।

তিনি বলেন, বিগত তিনমাস ধরে পানি বন্দি হয়ে বেশ কষ্টের মধ্যে দিন কাটাচ্ছেন তারা। এ বিষয়ে কারো কোনো মাথা ব্যথা নেই।

নগরকান্দা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র নিমাই সরকার বলেন, মেয়রের মৃত্যুর পর তিনি গতমাসে দায়িত্ব পেয়েছেন। কিন্তু নিজের করোনা হওয়ার কারণে অফিস করতে না পারায় কিছুটা সমস্যার সৃষ্টি হয়েছে। তাছাড়া জলাবদ্ধতা নিরসনে ফান্ড না থাকায় কোন কাজ করা এ মুহূর্তে সম্ভব হচ্ছেনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top