সকল মেনু

কিডনিতে পাথর শনাক্ত ব্রাজিল প্রেসিডেন্টের

হটনিউজ ডেস্ক:

ব্রাজিল প্রেসিডেন্ট জাইর বলসোনারো প্রাণঘাতী করোনাভাইরাস থেকে সেরে উঠেছেন মাত্র মাসখানেক হল। এর মধ্যেই আবার অসুস্থ হয়ে পড়লেন তিনি। এবার তার কিনডিতে পাথর ধরা পড়েছে। তা অপসারণে চলতি মাসের যেকোনও সময় তাকে অস্ত্রোপচার করানো লাগতে পারে। খবর এএফপি, ডেকান হেরাল্ড, সিএনএন ব্রাজিল ও ইয়াহু নিউজের।

অনেক দিন ধরেই নানা ধরনের শারীরিক জটিলতায় ভুগছেন ৬৫ বছর বয়সী বলসোনারো। ২০১৮ সালে প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারের সময় প্রতিপক্ষ সমর্থকের ছুরিকাঘাতে আহত হলে তার পেটে চারবার অস্ত্রোপচার করাতে হয়। এরপর জুলাইয়ে করোনাভাইরাসে আক্রান্ত হন অতি ডানপন্থী এই নেতা। তাকে কোয়ারেন্টাইনে থাকতে হয় তিন সপ্তাহ।
কিডনিতে পাথর ধরা পড়ার বিষয়টি বলসোনারো নিজেই সিএনএন ব্রাজিলকে জানিয়ে বলেন, “আমি হালকা ব্যথা অনুভব করছিলাম। এরপর চেকআপে যাই। তবে এখন ভালো আছি। বয়সের কারণে এমনটা হতে পারে।”

বলসোনারো জানান, আলট্রাসাউন্ড পরীক্ষা করার পর চিকিৎসকরা জানিয়েছেন, কিনডিতে পাথর রয়েছে এবং সেটা শিমের দানার চেয়ে হালকা বড়। তবে এ ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি ব্রাজিলের প্রেসিডেন্ট অফিস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top