সকল মেনু

নানা শর্তে আটকে আছে খালেদা জিয়ার বিদেশযাত্রা

হটনিউজ ডেস্ক:

উন্নত চিকিৎসার জন্য বিদেশ যেতে চান খালেদা জিয়া। তবে নানা শর্তে আটকে আছে এ যাত্রা। এ নিয়ে সরাসরি মুখ খুলতেও চাইছেন না বিএনপির কোনো নেতা। এই করোনার মধ্যে তিনি বিদেশ যান- এমনটাও চাইছেন না অনেক কেন্দ্রীয় নেতা।

৭৫ বছর বয়সী খালেদা জিয়া ডায়াবেটিস এবং চোখ ও আর্থ্রাইটিস সমস্যায় ভুগছেন। এর বাইরেও তার শারিরীক সমস্যা রয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, তার উন্নত চিকিৎসা দরকার। সরকার তাকে জামিন দিয়েছে বিদেশে যেতে পারবেন না- এমন শর্তেই। দেশের হাসপাতালগুলোরও বেহাল অবস্থা। এর মধ্যে নতুন করে যুক্ত হয়েছে করোনা মহামারি। তাহলে চিকিৎসা হবে কীভাবে?

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, জামিনের মেয়াদ বৃদ্ধির জন্য সরকারের কাছে নিশ্চয় তার পরিবারের সদস্যরা আবেদন করবেন। হাতে এখনও সময় আছে।

তবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু জানান, ‘করোনার মধ্যে ম্যাডামকে লন্ডনে পাঠানোর প্রশ্নই ওঠে না। আগে পরিস্থিতির উন্নতি হোক, তারপর এ বিষয়ে সিদ্ধান্ত হবে।’

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেন, খালেদা জিয়াকে শর্ত সাপেক্ষে ছয় মাসের জামিনে মুক্তি দিয়েছে সরকার। এখন যদি তিনি বিদেশে যেতে চান তাহলে সরকারের অনুমতি লাগবে। এ ছাড়া আদালতে তার দুটি মামলার আপিল বিচারাধীন। তাতে জামিনের আবেদন করা হয়েছে। হয়তো আদালত খুললে তার শুনানি হতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top