সকল মেনু

বিশেষ ফ্লাইটে ঢাকা ছাড়বেন ব্রিটিশ নাগরিকরা

হটনিউজ ডেস্ক:

করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে বাংলাদেশে অবস্থানরত ব্রিটিশ নাগরিকদের জন্য চারটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে। এসব ফ্লাইটে ব্রিটিশ নাগরিকরা ঢাকা ছাড়তে পারবেন।

শনিবার ঢাকার ব্রিটিশ হাইকমিশন এক বার্তায় এ তথ্য জানিয়েছে।
ব্রিটিশ হাইকমিশন জানায়, আগামী ২১ এপ্রিল ঢাকা থেকে লন্ডনে প্রথম ফ্লাইট যাবে। এরপর ২৩, ২৫ ও ২৬ এপ্রিল আরও তিনটি ফ্লাইট ঢাকা থেকে লন্ডনে যাবে। ব্রিটিশ এয়ারওয়েজে এসব ফ্লাইট শুধুমাত্র ব্রিটিশ নাগরিকদের জন্য।

সিলেট থেকে যেসব নাগরিক লন্ডনে যেতে চান, তাদের জন্য ঢাকা-সিলেট ডমেস্টিক ফ্লাইটের ব্যবস্থা করা হবে। ঢাকা-লন্ডনের উড়োজাহাজ ভাড়া ৬০০ পাউন্ড নির্ধারণ করা হয়েছে। আগ্রহী নাগরিকদের হাইকমিশনের দেয়া উড়োজাহাজ বুকিং লিংকে বুকিং দেয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

করোনা ভাইরাসের কারণে ঢাকার সঙ্গে চীন ছাড়া সব দেশের উড়োজাহাজ যোগাযোগ বন্ধ রয়েছে।

তবে বিদেশি নাগরিকরা বাংলাদেশ ছাড়তে চাইলে তাদের চার্টার ফ্লাইট ব্যবহারের অনুমতি দেয়া হয়েছে। সে অনুযায়ী বিদেশি নাগরিকরা ঢাকা ছাড়তে পারবেন।

প্রতিবছর দেড় লক্ষাধিক ব্রিটিশ নাগরিক বাংলাদেশ সফর করেন। এর আগেও বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্র, মালয়েশিয়া, ইউরোপীয় ইউনিয়ন, অস্ট্রেলিয়া, জাপানসহ বেশ কয়েকটি দেশের নাগরিকরা বিশেষ ফ্লাইটে ঢাকা ত্যাগ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top