সকল মেনু

লোকলজ্জায় খাদ্যসামগ্রী নিতে না আসা নাগরিকদের জন্য হটলাইন

হটনিউজ ডেস্ক:

করোনাভাইরাসের সংক্রমণরোধে ছুটির কারণে সরকারসহ বিভিন্ন সংস্থার পক্ষ থেকে হতদরিদ্র, নিম্ন আয়ের মানুষদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। কিন্তু এমনও অনেক মানুষ আছেন যারা লোকলজ্জার ভয়ে খাদ্যসামগ্রী নিতে আসতে পারেন না। এই সব মানুষের জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) হটলাইন চালু করেছে। হটলাইনে দেয়া নির্ধারিত নম্বরে ফোন করলেই ডিএসসিসির কর্মীরা সময়মতো বাসায় খাদ্য পৌঁছে দেবেন।

ডিএসসিসি এলাকার অসহায়দের কেউ খাদ্যসামগ্রী সহায়তা পেতে চাইলে ০১৭০৯-৯০০৭০৩ ও ০১৭০৯-৯০০৭০৪ এ দুটি নম্বর যোগাযোগের জন্য আহ্বান জানিয়েছে সংস্থাটি।
ডিএসসিসির মেয়র সাঈদ খোকন গত ২৮ মার্চ করোনা পরিস্থিতিতে ৫০ হাজার মানুষকে খাওয়ানোর ঘোষণা দেন। এ ঘোষণার পর ডিএসসিসির প্রতিটি ওয়ার্ডে কর্মহীন, হতদরিদ্রের তালিকা করে খাদ্যসামগ্রী সহায়তা কার্যক্রম শুরু করে সংস্থাটি। কিন্তু যারা লোকলজ্জার ভয়ে তালিকায় নাম দিতে আগ্রহী নন কিংবা লাইনে দাঁড়িয়ে খাদ্যসামগ্রী নিচ্ছেন না তাদের কথা ভেবে হটলাইন চালু করেছে ডিএসসিসি।

এ ব্যাপারে হটলাইন সেল পরিচালনাকারী ও ডিএসসিসির সিস্টেম অ্যানালিস্ট আবু তৈয়ব রোকন বলেন, মেয়র স্যারের নির্দেশে হটলাইন সার্ভিস চালু করা হয়েছে। আমরা ইতোমধ্যে ৩৬৯ জনকে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছি তাদের বাসায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top